টেলিটকের উন্নয়নের পথে আমলাতান্ত্রিক জটিলতা

Print

টেলিটকের উন্নয়নের পথে আমলাতান্ত্রিক জটিলতাই সবচাইতে বড় বাঁধা বলে মন্তব্য করেছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।
তিনি বলেন, আমরা লক্ষ্য অনুযায়ী কাজ করে যাচ্ছি। কিন্তু সমস্যা হচ্ছে লাল ফিতার দৌরাত্ম্য। অর্থ মন্ত্রণালয় প্রয়োজনীয় ব্যবস্থা নিলে টেলিটক প্রতিযোগিতামূলক বাজারে সুন্দরভাবে টিকে থাকবে এবং বড় অপারেটর হিসেবে আবির্ভূত হবে।
বৃহস্পতিবার উত্তরার আজমপুরে সরকারি মালিকানার মোবাইল অপারেটর টেলিটকের গ্রাহকসেবা কেন্দ্রের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
তারানা হালিম বলেন, টেলিটকের নেটওয়ার্ক দেশের প্রত্যন্ত অঞ্চলে ছড়িয়ে দিতে গত বছরের জুনে ৬১০ কোটি টাকার একটি প্রকল্প নেয়া হয়। কিন্তু অর্থ মন্ত্রণালয় থেকে ইতিবাচক সাড়া না পাওয়ায় প্রকল্পটির বাস্তবায়ন আটকে আছে।
তিনি বলেন, এক জায়গা থেকে অন্য জায়গায় ফাইল যেতে তিন মাস লাগে। তারপর তিন-চার কমিটি হয়ে একটি কাজ করতে যদি এক থেকে দেড় বছর লেগে যায়, তাহলে বোঝা দুষ্কর, দোষ কার ওপর বর্তায়।
প্রতিমন্ত্রী বলেন, এখন পর্যন্ত টেলিটকের কলরেট ও ইন্টারনেটের মূল্য সবচেয়ে কম। এ কারণে টেলিটকের বিশাল বাজার রয়েছে। এর নেটওয়ার্ক শক্তিশালী ও সম্প্রসারণে কাজ চলছে। ২০১৭ সালের মধ্যে শুধু ঢাকায় টেলিটকের গ্রাহক ১ কোটিতে নিয়ে যাওয়ার পরিকল্পনা রয়েছে।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 32 বার)


Print
এই পাতার আরও সংবাদ