ঠাকুরগাঁওয়ে ক্ষতিগ্রস্থ ভূমিহীনদের বাড়ি পরিদর্শন করেছেন আইএলসি’র প্রতিনিধি দল

Print

এস. এম. মনিরুজ্জামান মিলন, ঠাকুরগাঁও প্রতিনিধিঃ ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ উপজেলাpয় ৪ আদিবাসীসহ ৯ ভূমিহীনের নির্মাণাধীন বাড়িঘরে হামলা, ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনায় ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করেছেন জাতিসংঘ স্বীকৃত ইন্টারন্যাশনাল ল্যান্ড কোয়ালিশন (আইএলসি) এর ২ সদস্যের একটি প্রতিনিধি দল।

শুক্রবার (১০ ফেব্রুয়ারি) বিকালে কোয়ালিশনের প্রধান কার্যালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা মি. এন্ড্রু ফিওরেঞ্জা এবং এশিয়া আঞ্চলিক কার্যালয়ের কর্মকর্তা মিস. দেবীয়ান্তী ভুয়ানাতুঙ্গা সরেজমিনে ঘটনাস্থল পরিদর্শন করেন এবং ক্ষতিগ্রস্থদের সাথে কথা বলেন।

এসময় বেসরকারি উন্নয়ন সংস্থা সিডিএ’র নির্বাহী পরিচালক শাহ-ই-মবিন জিন্নাহসহ স্থানীয় প্রশাসনিক ব্যক্তিবর্গ এবং বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ উপজেলার জগন্নাথপুরে বিরোধসম্পন্ন একটি খাসজমিতে ৪ আদিবাসীসহ ৯ ভূমিহীন পরিবার বাড়ি নির্মাণ শুরু করলে গত ৯ জানুয়ারী সেখানে হামলা, ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে।

এ ঘটনায় পীরগঞ্জ থানায় মামলা হলে পুলিশ মারফত ও হযরত নামে দুইজনকে আটক করে জেল হাজতে পাঠায়। পরিস্থিতি স্বভাবিক রাখতে সেখানে পুলিশ অস্থায়ী ক্যাম্প স্থাপন করে অবস্থান করছেন। ঐ জমির মালিকানা নিয়ে আদালতে মামলা চলমান রয়েছে।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 240 বার)


Print
এই পাতার আরও সংবাদ