ঠাকুরগাঁওয়ে জেলা ইজতেমাকে ঘিরে চলছে ব্যাপক প্রস্তুতি

Print

এস. এম. মনিরুজ্জামান মিলন, ঠাকুরগাঁও প্রতিনিধিঃ উত্তরের জনপদ ঠাকুরগাঁওয়ে প্রথমবারের মতো বিশ্ব ইজতেমার আদলে অনুষ্ঠিত হতে চলেছে জেলা ইজতেমা। এ নিয়ে ব্যাপক উচ্ছ্বাস প্রকাশ করেছে ঠাকুরগাঁওয়ের তাবলীগ জামায়াতের মুরব্বীরাসহ ধর্মপ্রাণ মুসল্লিবৃন্দ।

আগামী ২৩-২৫ ফেব্রুয়ারি ঠাকুরগাঁও সদর উপজেলার কৃষ্টপুর ইক্ষু খামার মাঠে বিশ্ব ইজতেমার আদলে এই জেলা ইজতেমা অনুষ্ঠিত হবে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ইজতেমা মাঠে একদল স্বেচ্ছাসেবক সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত গোসল ও পয়োনিষ্কাশনের ব্যবস্থাসহ মাঠ পরিষ্কার-পরিচ্ছন্ন করার কাজ, খুঁটির উপরের ছাউনি দেওয়ার কাজ করছে।

আব্দুল জলিল নামক এক স্বেচ্ছাসেবক জানায়, আমরা তাবলীগ জামায়াতের এই ইজতেমার সার্বিক বিষয়ে কাজ করছি। আশা করছি ২০ তারিখের সব প্রস্তুতি সম্পন্ন করতে পারবো।

ঠাকুরগাঁওয়ের তাবলীগ জামায়াতের মুরব্বী আলহাজ্ব মো. আব্দুর রাজ্জাক জানান, ২০ তারিখ থেকেই বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে ঠাকুরগাঁওয়ের তাবলীগ জামায়াতের মুরব্বীরাসহ ধর্মপ্রাণ মুসল্লিরা আসতে শুরু করবেন। ইজতেমা মাঠে প্রায় ৫০ হাজার মানুষের রাত্রিযাপনের ব্যবস্থা করা হয়েছে।

ঠাকুরগাঁও জেলার পুলিশ সুপার ফারহাত আহম্মেদ জানান, ইজতেমায় আসা মুসল্লিদের সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিতে আমরা বদ্ধপরিকর। মাঠে ওয়াচ টাওয়ার বসানোর পাশাপাশি ইজতেমা মাঠ ও এর আশেপাশের এলাকা সিসি ক্যামেরায় আওতায় থাকবে। ইজতেমাকে ঘিরে ব্যাপক পুলিশ মোতায়েন থাকবে।

উল্লেখ্য, প্রথমবারের মত টঙ্গীর বাইরে অনুষ্ঠিতব্য এই ইজতেমায় লক্ষাধিক মানুষের সমাগম হবে বলে আশা করছেন ইজতেমার আয়োজকরা। আগামী ২৫ ফেব্রুয়ারি আখেরি মোনাজাতের মাধ্যমে এই ইজতেমা শেষ হবে।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 227 বার)


Print
এই পাতার আরও সংবাদ
error: ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি