ড্রয়ের ম্যাচে শেষ বিকেলে তামিম-সৌম্য ঝলক

Print

মূল ম্যাচ শুরুর আগে ভারত ‘এ’ দলের বিপক্ষে প্রস্তুতিটা সেরে নিল টাইগাররা। হায়দ্রাবাদের জিমখানা গ্রাউন্ডে স্বাগতিকদের বিপক্ষে দুইদিনের একটি প্রস্তুতি ম্যাচ খেললো মুশফিকুর রহিমরা। গতকাল শুরু হওয়া ম্যাচটি আজ ড্রয়ের মাধ্যমে শেষ হয়েছে।

গতকাল টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। ব্যাটিংয়ে নেমে আট উইকেট হারিয়ে ২২৪ রান সংগ্রহ করে প্রথম ইনিংস ডিক্লেয়ার করে টাইগাররা। দলের পক্ষে সৌম্য সরকার ও মুশফিকুর রহিম হাফ সেঞ্চুরি করেন।

সৌম্য সরকারের ব্যাট থেকে আসে ৫২ রান। আর মুশফিকুর রহিমের ব্যাট থেকে আসে ৫৮ রান। ভারত ‘এ’ দলের পক্ষে অনিকেত চৌধুরী ৪টি, বিজয় শঙ্কর ১টি, শাহবাজ নাদিম ১টি, কুলদ্বীপ যাদব ১টি ও চামা মিলিন্দ ১টি করে উইকেট নেন।
এরপর ভারত ‘এ’ দল তাদের প্রথম ইনিংসের ব্যাট করতে নেমে তিন ব্যাটসম্যানের সেঞ্চুরিতে আট উইকেট হারিয়ে ৪৬১ রান সংগ্রহ করে ইনিংস ডিক্লেয়ার করে। দলের পক্ষে প্রিয়াঙ্ক কিরিত পঞ্চল ১০৩, শ্রেয়াস আয়ার ১০০, বিজয় শঙ্কর ১০৩ ও নিতিন সাইনি ৬৬ রান করেন। বাংলাদেশের পক্ষে শুভাশিস রায় ৩টি ও তাইজুল ইসলাম ৩টি করে উইকেট নেন।
সোমবার শেষ বিকেলে বাংলাদেশ নিজেদের দ্বিতীয় ইনিংসের ব্যাট করতে নেমে ১৫ ওভার ব্যাট করে দুই উইকেট হারিয়ে ৭৩ রান সংগ্রহ করে দিনের খেলা শেষ করে। দলের পক্ষে তামিম ইকবাল ৪২ রান করে অপরাজিত থাকেন। আর সৌম্য সরকার ২৫ রান করে আউট হন। ভারত ‘এ’ দলের পক্ষে কুলদ্বীপ যাদব ২টি উইকেট নেন।
সংক্ষিপ্ত স্কোর
বাংলাদেশ প্রথম ইনিংস: ২২৪/৮ডি (৬৭ ওভার)
(তামিম ইকবাল ১৩, ইমরুল কায়েস ৪, সৌম্য সরকার ৫২, মুমিনুল হক ৫, মাহমুদউল্লাহ রিয়াদ ২৩, মুশফিকুর রহিম ৫৮, সাব্বির রহমান ৩৩, লিটন দাস ২৩*, মেহেদী হাসান মিরাজ ০, তাইজুল ইসলাম ৪*; অনিকেত চৌধুরী ৪/২৬, চামা মিলিন্দ ১/২৬, বিজয় শঙ্কর ১/৩২, শাহবাজ নাদিম ১/৩৮, কুলদ্বীপ যাদব ১/৩২)
ভারত ‘এ’ প্রথম ইনিংস: ৪৬১/৮ডি (৯০ ওভার)
(প্রিয়াঙ্ক কিরিত পঞ্চল ১০৩, অভিনাব মুকুন্দ ১৬, শ্রেয়াস আয়ার ১০০, ইশাঙ্ক জাগ্গি ২৩, রিশাভ পান্ত ১৯, ইশান কিষাণ ১১, হার্দিক পান্ডে ৭, বিজয় শঙ্কর ১০৩*, নিতিন সাইনি ৬৬, জয়ন্ত যাদব ৬*; শুভাশিস রায় ৩/৫৭, তাইজুল ইসলাম ৩/১৪১)
বাংলাদেশ দ্বিতীয় ইনিংস: ৭৩/২ (১৫ ওভার)
(তামিম ইকবাল ৪২*, সৌম্য সরকার ২৫, মুমিনুল হক ০, মাহমুদউল্লাহ রিয়াদ ১*; কুলদ্বীপ যাদব ২/২)

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 169 বার)


Print
এই পাতার আরও সংবাদ