ঢাকায় উদযাপিত হলো ক্রিশ্চিয়ানো রোনালদোর জন্মদিন

Print

বিশ্বমানচিত্রে ক্ষুদ্র একটা দেশ বাংলাদেশ। ফিফা র‍্যাংকিংয়ে অবস্থান ১৯০ নম্বরে। এসব শোনার পর এই দেশে ‘ফুটবল কালচার’ সেভাবে নেই এমনটাই হয়তো ভেবে নেয় অনেকে। কিন্তু আদতে তা নয়। খেলাটির সাথে জড়িয়ে আছে এই দেশের মানুষের আবেগ ও ভালোবাসা। এই ভালোবাসার অন্যতম এক নিদর্শন হয়ে থাকবে গতকাল একদল ফুটবল পাগল তরুণের প্রচেষ্টা।

গতকাল ক্রিশ্চিয়ানো রোনলদোর জন্মদিন ছিলো ব্যাপারটা কারো অজানা নয়। এই উপলক্ষে আজিমপুরে একটি চাইনিজ রেস্তোরায় রিয়াল মাদ্রিদ সি.এফ লস মেরেংগুয়েজের পক্ষ থেকে ৪ বারের বিশ্বসেরা এই খেলোয়াড়ের জন্মদিন উদযাপিত হয়। বিরাট এই আয়োজনে ঢাকা শহরসহ দেশের অন্যান্য অঞ্চল থেকে আসেন মোট শ’খানেক রোনালদো সমর্থক। সবার একটাই ইচ্ছা নিজের প্রিয় খেলোয়াড়ের জন্মদিনটাকে স্মরণীয় করে রাখা।

সময়ের সেরা খেলোয়াড়ের জন্মদিন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানটিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেখ জামাল ধানমন্ডি ক্লাবের ফরোয়ার্ড মোহাম্মাদ শিহাব। ছোট্ট একটি বক্তৃতার মাধ্যমে বাংলাদেশের এই ভবিষ্যত তারকা খেলার প্রতি মানুষের ভালোবাসাকে দেখে অবাক হওয়ার ব্যাপারটি জানান এবং আক্ষেপ করেন এই নিয়ে যে এত ফুটবল প্রেমী থাকা সত্ত্বেও আজ স্টেডিয়াম গুলো কেনো খালি থাকে? তিনি নিজে থেকে সবাইকে আমন্ত্রন জানান মাঠে যেয়ে খেলা দেখার জন্য। এছাড়াও তিনি এমন আয়োজনের জন্য আয়োজকদের কাছে প্রকাশ করেন কৃতজ্ঞতা।

আয়োজক কমিটির অন্যতম সদস্য নবী নেওয়াজ বলেন, “আমরা আমাদের মেরেংগুয়েজের পক্ষ থেকে এর আগে অনেক আয়োজন করেছি। দেশের বিভিন্ন অঞ্চলে মাদ্রিদ সমর্থকদের নিয়ে গেট টুগেদারের আয়োজনের পাশাপাশি আমরা গত বছর চ্যাম্পিয়ন্স লীগ ফাইনালে টিএসসিতে খেলা দেখার আয়োজন করেছিলাম। প্রত্যেকটি ক্ষেত্রেই আমরা সফল হয়েছি। কিন্তু এইবার একটু ভয়ে ছিলাম কারন দিনটি ছিলো রবিবার অর্থাৎ ‘ওয়ার্কিং ডে’। অনেকে সাহস জুগিয়েছিলেন যে হয়ে যাবে এবং এই সাহসের উপর ভর করেই এগিয়েছি সামনের দিকে। মাশাল্লাহ, নিরাশ হইনি। সকল কাজ ফেলে সবাই যেভাবে চলে এসেছে তা দ্বারা এই দেশের মানুষ আবারো প্রমাণ করেছেন, খেলাটিকে তারা কতটা ভালোবাসেন।”

আসলেই তো বলতে হয় এই দেশের মানুষ খেলাটাকে প্রচুর ভালোবাসে। নাহলে পর্তুগালের মাদেরায় জন্ম নেওয়া একজন লোক যার সাথে নেই তাদের কোনো রক্তের সম্পর্ক, নেই কোনো পরিচয় তার জন্য কেনো তারা এইভাবে আনন্দ উল্লাস করবে? আর তাছাড়া লোকটা যখন খোদ ক্রিশ্চিয়ানো রোনালদো, তখন এরকম ‘স্পেশাল’ কিছু আশা করাই যায়।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 171 বার)


Print
এই পাতার আরও সংবাদ