ঢাকা-খুলনা-কলকাতার মধ্যে সরাসরি সৌহার্দ গ্রিন লাইন বাস সার্ভিস চালু হচ্ছে

Print
২২সদস্যের প্রতিনিধি দলের কলকাতার উদ্দেশ্যে বেনাপোল স্থল বন্দর ত্যাগ-

মোঃরাসেল ইসলাম;শার্শা বেনাপোল প্রতিনিধি:বাংলাদেশ-ভারতের মধ্যে সোহার্দ সম্প্রীতি ও ভ্রাতৃত্বের বন্ধন আরো জোরালো করতে(৮এপ্রিল) শনিবার থেকে ঢাকা-খুলনা-কলকাতা রুটে সরাসরি সৌহার্দ বাস সার্ভিস চালু হচ্ছে। বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট করপোরেশনের(বিআরটিসি) পক্ষে সৌহার্দ এ বাস সার্ভিসটি এবার বাংলাদেশের সর্বাধুনিক পরিবহন সংস্থা গ্রিন লাইন পরিবহন পরিচালনা করবে। এবাস সার্ভিসের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিতে বাংলাদেশের সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের নেতৃত্বে বিভিন্ন মন্ত্রণালয় থেকে২২সদস্যের প্রতিনিধি দল শুক্রবার বিকেলে  স্থল বন্দর বেনাপোল দিয়ে কলকাতার উদ্দেশ্যে যাত্রা করেন।
বেনাপোল স্থলবন্দরের ইমিগ্রেশন চেকপোস্টে গ্রিন লাইনের এ বাসটি পৌঁছালে স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দসহ উর্ধতন কর্মকর্তারা প্রতিনিধি দলকে ফুলের তোড়া দিয়ে স্বাগত জানান। প্রতিনিধি দলের নেতৃত্ব দেন সড়ক ও সেতু মন্ত্রণালয়ের যুগ্ম সচিব চন্দন কুমার দে।
তিনি স্থলবন্দরে সাংবাদিকদের বলেন,ভারত আমাদের পরম বন্ধু রাষ্ট। ১৯৭১ সালে আমাদের মহান স্বাধীনতা যুদ্ধকালে সর্বোচ্চ সহযোগিতা দিয়ে ভালবাসার বন্ধনে আবদ্ধ করেছে। তা আমরা ভুলি কি করে। দেশের দক্ষিণাঞ্চলের বিপুল সংখ্যক অধিবাসী উপকৃত হবেন। রোগি ও বৃদ্ধরা সরাসরি বাসে করে কলকাতায় চিকিৎসাসহ সব কাজে সুবিধা।যাত্রীদের কাছে গ্রিন লাইনের উন্নত পরিসেবার প্রশংসা শুনেই মন্ত্রণালয়  এবারে বিআরটিসির পক্ষে আন্তর্জাতিক এরুটটি গ্রিন লাইনকে পরিচালনার দায়িত্ব দিয়েছে। আশারাখী গ্রিন লাইন সে সুনাম অক্ষন্ন রাখবে।
উল্লেখ্য ভারতের প্রধানমন্ত্রী নরেদ্র মোদী, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী  মমতা বন্দ্যোপাধ্যায় শনিবার দিল্লি থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ বাস সার্ভিস উদ্বোধন করবেন। কলকাতার সল্টলেক আন্তর্জাতিক বাস টার্মিনাল থেকে পশ্চিমবঙ্গ রাজ্য পরিবহন মন্ত্রী শুভেন্দু অধিকারী সরাসরি এ উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেবেন।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 530 বার)


Print
এই পাতার আরও সংবাদ