ঢাবিতে ভর্তিযুদ্ধ শুরু

Print

ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের অধীনে বিজনেস স্টাডিজ অনুষদে প্রথম বর্ষ স্নাতক সম্মান শ্রেণীর ভর্তি পরীক্ষার মধ্যে দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তিযুদ্ধ শুরু হচ্ছে আজ। শুক্রবার সকাল ১০টায় ভর্তি পরীক্ষা শুরু হবে। চলবে সকাল ১১টা পর্যন্ত।
বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরের মোট ৫৩টি কেন্দ্র এবং বিশ্ববিদ্যালয়ের লেদার ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি ইনস্টিটিউটসহ ক্যাম্পাসের বাইরে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় স্কুল ও কলেজ, নীলক্ষেত হাই স্কুল, আজিমপুর সরকারি গার্লস স্কুল অ্যান্ড কলেজ এবং অগ্রণী স্কুল ও কলেজেও কেন্দ্র থাকছে। ভর্তি পরীক্ষার সিট-প্ল্যান বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (admission.eis. du.ac.bd) থেকে জানা যাবে।

বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান জানান, এই ইউনিটের ১২৫০টি আসনের বিপরীতে ২৯ হাজার ৯৫৪ জন ভতিচ্ছু পরীক্ষায় অংশ নেবেন, অর্থাৎ প্রতি আসনের বিপরীতে ভতিচ্ছু ২৪ জন।
ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে শিক্ষক, শিক্ষার্থী, গণমাধ্যমকর্মীসহ সংশ্লিষ্ট সবার সহযোগিতা চেয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য। পরীক্ষার হলে ক্যালকুলেটর, ঘড়ি, মোবাইল ফোনসহ টেলিযোগাযোগ করা যায়- এ ধরনের ইলেক্ট্রনিক ডিভাইস বা যন্ত্র সম্পূর্ণ নিষিদ্ধ করা হয়েছে।
ভর্তি পরীক্ষায় কোনো প্রকার জালিয়াতি, অসদুপায় ও অনিয়ম বরদাশত করা হবে না। অনিয়ম প্রতিরোধে ভ্রাম্যমাণ আদালত সার্বক্ষণিক দায়িত্ব পালন করবে।
এছাড়া শনিবার বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের অধীনে প্রথম বর্ষ বিএফএ সম্মান শ্রেণীতে ভর্তি পরীক্ষা (সাধারণ জ্ঞান) অনুষ্ঠিত হবে। সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয় চারুকলা অনুষদসহ ক্যাম্পাসের মোট ১১টি কেন্দ্রে অনুষ্ঠিত হবে। চ-ইউনিটে ১৩৫টি আসনের বিপরীতে ভর্তিচ্ছু আবেদনকারীর সংখ্যা ১৩ হাজার ৪৭২।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 180 বার)


Print
এই পাতার আরও সংবাদ
error: ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি