ঢালিউডের ফুলে নতুন ভ্রমর

Print

মানুষের চিত্ত বিনোদনের অন্যতম মাধ্যম সিনেমা। ক্লান্ত দেহে শক্তি জোগাতে বিনোদনের তুলনা হয় না। আর এই মনোরঞ্জনের গুরুদায়িত্ব পালন করেন অভিনয়শিল্পীরা। তাদের অক্লান্ত পরিশ্রমই যেন ক্লান্ত মানুষের বিশ্রামের পরশ হয়ে জানান দেয়। বর্তমানে ঢাকাই ছবিতে অভিনেতা, অভিনেত্রী সংখ্যায় কম নয়। এ বছর ঢালিউডে দেখা দিয়েছে বেশ কিছু নতুন মুখ। প্রতিষ্ঠিত অভিনয় শিল্পীদের সাথে তাল মিলিয়ে কাজ করে যাচ্ছেন নতুনরাও। তাদের মধ্যে আলোচনায় আছেন রোশান, শবনম বুবলি, মাসুমা রহমান নাবিলা, অঞ্জলি জলি, সাদিয়া ইসলাম লামিয়া, তানহা তাসনিয়া, অরিন, মারজান জেনিফা, আরশি হাসান, তানহা মৌমাছি, সাবরিনা পড়শী, আসিফ নূর এবং নওশিনসহ আরো অনেকে।

রোশান:চলতি বছরের ঈদুল আজহায় ওয়াজেদ আলী সুমন পরিচালিত ‘রক্ত’ সিনেমার মাধ্যমে অভিষেক ঘটে রোশানের। বাংলাদেশ–ভারতের যৌথ প্রযোজনার এ সিনেমাটি চলতি বছরের সর্বাধিক বাজেটের সিনেমা বলে প্রযোজনা প্রতিষ্ঠানের দাবি। বিগ বাজেটের এ সিনেমায় তার বিপরীতে অভিনয় করেন চিত্রনায়িকা পরীমনি। এছাড়া রোশান ‘ধ্যাৎতেরিকি’ শিরোনামের সিনেমার কাজ করছেন।

শবনম বুবলী: একই সাথে জোড়া সিনেমার মাধ্যমে ঢাকাই চলচ্চিত্রে অভিষেক ঘটে বুবলীর। গত ঈদুল আজহায় তার অভিনীত ‘বসগিরি’ ও ‘শুটার’ শিরোনামের সিনেমা মুক্তি পায়। এ দুটি সিনেমায় তার বিপরীতে অভিনয় করেন চিত্রনায়ক শাকিব খান।

মাসুমা রহমান নাবিলা: চলতি বছরের সেরা আলোচিত সিনেমা ‘আয়নাবাজি’। অমিতাভ রেজা চৌধুরী পরিচালিত এ সিনেমার মাধ্যমে রুপালি জগতে আগমন ঘটে মাসুমা রহমান নাবিলার। এ সিনেমাটি গত ৩০ সেপ্টেম্বর সারা দেশে মুক্তি পায়। এতে তার বিপরীতে অভিনয় করেন অভিনেতা চঞ্চল চৌধুরী।

অঞ্জলি জলি: জাজ মাল্টিমিডিয়া প্রতি বছর নতুন শিল্পীদের আবিষ্কার করেন। চলতি বছর এ প্রযোজনা প্রতিষ্ঠানের ‘অঙ্গার’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে অভিষেক হয় অঞ্জলি জলির। এতে তার বিপরীতে অভিনয় করেন কলকাতার ওম। এছাড়া জলি অভিনীত ‘নিয়তী’ শিরোনামের আরো একটি সিনেমা চলতি বছরে মুক্তি পেয়েছে। সেখানে আরিফিন শুভর সঙ্গে জুটি বাঁধেন তিনি।

সাদিয়া ইসলাম লামিয়া: সায়মন তারিক পরিচালিত ‘মাটির পরী’ শিরোনামের সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে অভিষেক হয় সাদিয়া ইসলাম লামিয়ার। বছরের প্রথম দিনে সিনেমাটি মুক্তি পায়। এতে তার বিপরীতে অভিনয় করেন চিত্রনায়ক সাইমন সাদিক।

তানহা তাসনিয়া: রফিক শিকদারের ‘ভোলা তো যায় না তারে’ শিরোনামের সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে অভিষেক হয় তানহা তাসনিয়ার। এতে তানহার বিপরীতে অভিনয় করেন চিত্রনায়ক নিরব। সিনেমাটি গত ২৮ মার্চ মুক্তি পায়। এছাড়া বছর শেষে তার অভিনীত ‘ধূমকেতু’ সিনেমাটি মুক্তি পায়।

অরিন: জনপ্রিয় নির্মাতা কাজী হায়াৎ এর পরিচালনায় কাজী মারুফের ‘ছিন্নমূল’ ছবির মাধ্যমে চলচ্চিত্রে অভিষেক হয় অরিনের।

মারজান জেনিফা: চলতি বছর ২২ এপ্রিল সারাদেশে আশিকুর রহমানের ‘মুসাফির’ সিনেমাটি মুক্তি পায়। এ সিনেমার মাধ্যমে ঢাকাই চলচ্চিত্রে অভিষেক হয় মারজান জেনিফার। এতে তার বিপরীতে অভিনয় করেছেন চিত্রনায়ক আরিফিন শুভ।

আরশি হাসান: সোহেল বাবু পরিচালিত ‘বাজে ছেলে- দ্য লোফার’ সিনেমাটি চলতি বছরের ২৯ এপ্রিল সারা দেশে মুক্তি পায়। এ সিনেমায় আরশির বিপরীতে অভিনয় করেন চিত্রনায়ক বাপ্পি চৌধুরী।

তানহা মৌমাছি: জাকির হোসেন রাজু পরিচালিত ‘অনেক দামে কেনা’ সিনেমাটি চলতি বছরের ৮ এপ্রিল সারা দেশে মুক্তি পায়। সিনেমাটিত জনপ্রিয় খল অভিনেতা মনোয়ার হোসেন ডিপজলের বিপরীতে অভিষেক ঘটে তানহা মৌমাছির। তার অভিনীত ‘যে গল্পে ভালোবাসা নেই’ শিরোনামের সিনেমাটি মুক্তির অপেক্ষায় রয়েছে।

সাবরিনা পড়শী: পড়শী সংগীতশিল্পী হিসেবেই পরিচিত। তবে চলতি বছর নিজের নতুন রূপ দেখিয়েছেন তিনি। নাম লিখিয়েছেন নায়িকার খাতায়। শাকিব খানের বিপরীতে ‘রানা পাগলা দ্য মেন্টাল’ ছবিতে অভিষেক ঘটে তার।

আসিফ নূর: জনপ্রিয় নির্মাতা এস এ হক অলিক পরিচালিত ‘এক পৃথিবী প্রেম’ শিরোনামের সিনেমাটি গত ২৩ ডিসেম্বর সারা দেশে মুক্তি পায়। এ সিনেমার মাধ্যমে রুপালি জগতে পা রাখেন আসিফ নূর। এতে তার বিপরীতে অভিনয় করেন চিত্রনায়িকা আইরিন সুলতানা। প্রথম সিনেমা মুক্তির আগেই ‘পাগলের মতো ভালোবাসি’ শিরোনামের সিনেমার কাজ শেষ করেন। এছাড়া ‘গোলাপতলীর কাজল’ সিনেমার শুটিং করছেন তিনি। তাছাড়া বেশ কয়েকটি সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন তিনি।

নওশীন: আলোচিত উপস্থাপিকা ও অভিনয়শিল্পী নওশীন। ছোট পর্দায় নিয়মিত কাজ করছেন তিনি। চলতি বছর ‘মুখোশ মানুষ : দ্য ফেক’ শিরোনামের চলচ্চিত্র নিয়ে প্রেক্ষাগৃহে হাজির হয়েছেন তিনি। এতে তার বিপরীতে অভিনয় করেছেন আদনান ফারুক হিল্লোল।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 569 বার)


Print
এই পাতার আরও সংবাদ