তামিমকে শোকজের ব্যাখা

Print

মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের উইকেটের সমালোচনা করে দারুণ বিপদে পড়েছেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের অধিনায়ক তামিম ইকবাল। তামিমের কথার ধরন পছন্দ না হওয়ায় তাকে শোকজও করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিপিএলে চট্টগ্রাম ও সিলেটের ভেন্যুতে যেখানে হাই স্কোরিং ম্যাচ হয়েছে সেখানে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের উইকেটে রান তোলাটাই কষ্টকর হয়ে দাঁড়িয়েছে। রংপুরের বিপক্ষে ৯৮ রানের লক্ষ্য তাড়ায় কুমিল্লাকে জিততে হয় শেষ বল পর্যন্ত লড়াই করে।
এমন ম্যাচের পর তামিম জানিয়েছিলেন নিজের হতাশার কথা। উইকেটকে ‘হরিবল’ ও ‘জঘন্য’ বলেছিলেন। তামিমের এমন কথাতেই ভীষণ চটেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ভাষার এমন প্রয়োগের কারণেই তাকে শোকজ করা হয়েছে বলে মনে করেন বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান।বিপিএল শেষে আগামী ২১ ডিসেম্বর বিসিবিতে ডিসিপ্লিনারি কমিটির সঙ্গে আলোচনায় বসবেন তামিম। সেখানেই ব্যাখ্যা দিতে হবে তাকে। ওই শুনানিতে উপস্থিত থাকবেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজনও।
মিরপুরে বিপিএলের দ্বিতীয় পর্বের প্রথম ম্যাচে কুমিল্লার বিপক্ষে মাত্র ৯৭ রানে অল আউট হয় রংপুর রাইডার্স। এরপর সেই রান তাড়া করতে নেমে শেষ ওভারে ৬ উইকেট হারিয়ে জয় পায় কুমিল্লা। তামিমকে বোর্ডের কারণ দর্শানোর নোটিশের বিষয়টা প্রসঙ্গে আকরাম খান ব্রেকিংনিউজকে বলেন, ‘এটা আসলে বোর্ড থেকে দেয়া হয়েছে, ক্রিকেট অপারেশন্স থেকে দেয়া হয়নি। আর যে সকল খেলোয়াড় চুক্তিতে আছে, তাদের সঙ্গে চুক্তিতে আছে কোন কথা বলা যাবে আর কোন কথা বলা যাবে না। ভঙ্গিমা বা আপনার কি অ্যাটিটিউডে কথা বলা হচ্ছে সেটাও দেখার ব্যাপার। তিনি (তামিম) কি বলেছেন এটা আমি পুরোপুরি জানি না। তাই ২১ তারিখে শুনানিতে ডাকা হয়েছে। সেখান আলাপ আলোচনার করে তখন জানা যাবে।’
বিষেশ করে আকরাম কোড অব কন্ডাক্টের কথা মনে করিয়ে দিলেন। বুঝাতে চাইলেন, একই কথা অন্যভাবেও বলা যায়। যেটি হয়তো এই ক্ষেত্রে ঘটেনি বলেই বোর্ডের এই পদক্ষেপ। তামিম-আকরাম আবার সর্ম্পকে চাচা ভাতিজা।তাহলে কি নিজেদের হতাশা কিংবা আক্ষেপের কথা জানানো যাবে না? প্রশ্ন রাখা হয় আকরামকে। সেই প্রশ্নে এই বোর্ড পরিচালক ও জাতীয় দলের সাবেক অধিনায়কের ব্যাখ্যা, ‘১০০% জানাতে পারবে। এখন কথা হলো আপনার কি কথা হয়েছে, কিভাবে বলা হয়েছে। অনেক সময় হতে পারে আপনার প্রয়োগ খারাপ হতে পারে। তিনি কি বলেছেন সেটা জানার জন্যই বোর্ড ডেকেছে। ওখানে ডিসিপ্লিনারি কমিটি আছে তাদের সঙ্গে আলাপ-আলোচনা হবে।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 32 বার)


Print
এই পাতার আরও সংবাদ