দর্শক মাতালো রৌমারী’র ‘দর্পণ নাট্যদল’

Print

প্রতিনিধি,রৌমারী(কুড়িগ্রাম): ‘নাটক শুধু বিনোদন নয়, সমাজ বদলের সুতিক্ষ হাতিয়ার’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে রৌমারীতে দর্পণ নাট্যদল মঞ্চায়ন করে ‘রাজা ও তার এক বস্তা আলু’। শুক্রবার দিবাগত রাতে উপজেলা পরিষদ হলরুমে মঞ্চায়িত হয় এ নাটকটি। হাস্য রসাতœক নাটকটি আনন্দে মাতিয়ে তোলে দর্শকদের। রাধারমন ঘোষ রচিত এ নাটকে অভিনয় করেন, জুয়েল চৌধুরী, জাহাঙ্গির মন্ডল, জুনাইদুল ইসলাম শৌরভ, মাহমুদুল ইসলাম বাংলা, আনন্দ, রিয়াদ ও শিশুশিল্পী লুবাবাদৌলা অরিন, তাসিন বাবু। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুড়িগ্রাম জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক রাশেদুজ্জামান বাবু, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, প্রভাষক একেএম মাইদুল ইসলাম, আব্দুস সামাদ, স্থানীয় নাট্যসংগঠন প্রয়াসের পরিচালক এম.আর ফেরদৌস, সাংস্কৃতিক সংগঠন মুক্তাঞ্চলের পরিচালক আক্তারুজ্জামান, শিক্ষক হাবিবুর রহমান, সাংবাদিক সুজাউল ইসলাম সুজা, বিশিষ্ট কবি ও কলামিস্ট মুআ রাজ্জাক প্রমুখ। নাটক দেখতে আসা কুড়িগ্রাম জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক রাশেদুজ্জামান বাবু তার অনুভূতি প্রকাশ করে জানান, জাতীয় পর্যায়ে যে ধরণের নাটক মঞ্চায়ন হয় কুড়িগ্রামের প্রত্যন্ত এলাকা রৌমারীতে সেই মানের নাটক মঞ্চায়ন হতে দেখে আমি সত্যি অভিভূত। দর্পণ নাট্যদলটি আগামীতে জাতীয় পর্যায়ে সুনাম অর্জন করতে পারবে বলে ধারণা তার।
দর্পণ নাট্যদলটির প্রতিষ্ঠাতা পরিচালক জুয়েল চৌধুরী জানান, এলাকায় নাটকের চর্চা এবং জাতীয় পর্যায়ে নাট্য শিল্পী ও নাট্যকার তৈরি করতে এ নাট্যদলটি প্রতিষ্ঠা করা হয়। নাটকের মাধ্যমে রৌমারীকে জাতীয় পরিসরে পরিচিত করাই মূল লক্ষ্য।
এলাকার তরুন প্রজন্মকে জঙ্গিবাদ ও মাদকাসক্তের পথ থেকে ফিরিয়ে আনতে কুড়িগ্রামের রৌমারীতে ১৪এপ্রিল ২০১৬সালের ‘দর্পণ নাট্যদল’টি প্রতিষ্ঠা করেন জুয়েল চৌধুরী। এরই মধ্যে নাট্যদলটির প্রতিষ্ঠা পরিচালক জুয়েল চৌধুরীর নির্দেশনায় মনোজ মিত্রের নাটক কাক চরিত্র ও ক্যা-ক্যু রোগের চিকিৎসা নামে দুটি নাটক মঞ্চায়ন করে বেশ সুনাম অর্জন করে। নাটকটি মঞ্চায়নে সার্বিক সহযোগিতায় ছিলেন, জুমাদুল ইসলাম সন্ধি ও আবু রাহি।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 623 বার)


Print
এই পাতার আরও সংবাদ