দলীয় এমপি সেলিম উদ্দিনকে অব্যাহতি দিলেন এরশাদ

Print

দলীয় এমপি সেলিম উদ্দিনকে দল থেকে অব্যাহতি দিলেন জাপা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। এর আগে ১৮জুন পর্যন্ত সেলিমকে আল্টিমেটাম দিয়েছিলেন এরশাদ।

মঙ্গলবার জাপা চেয়ারম্যানের প্রেস অ্যান্ড পলিটিক্যাল সেক্রেটারি সুনীল শুভ রায় স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, পার্টির গঠনতন্ত্রের ২১/১/ক ধারা মোতাবেক এরশাদ তার আন্তজার্তিক বিষয়ক উপদেস্টার পদ থেকে সেলিম উদ্দিনকে এমপিকে অব্যাহতি দিয়েছেন।

১২ জুন দলের প্রেসিডিয়াম সদস্য তাজ রহমানের বিরুদ্ধে মামলা প্রত্যাহার করার জন্য ১৮ জুন পর্যন্ত সময় বেঁধে দেন হুসেইন মুহম্মদ এরশাদ। এই সময়ের মধ্যে মামলা প্রত্যাহার না করলে সেলিমের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও হুঁশিয়ারি উচ্চারণ করেন এরশাদ। ওই সময়ের মধ্যে সেলিম উদ্দিন তাজের বিরুদ্ধে মামলা প্রত্যাহার না করায় ১৯ জুন সেলিমকে দল থেকে অব্যাহতি দিলেন এরশাদ।

এর আগে ২৫ মে বৃহস্পতিবার সিলেটের জকিগঞ্জ থানায় তথ্যপ্রযুক্তি আইনে দলের প্রেসিডিয়াম সদস্য এটিইউ তাজ রহমানের বিরুদ্ধে মামলা দায়ের করেন জাতীয় পার্টি নেতা ও সিলেট-৫ আসনের সংসদ সদস্য সেলিম উদ্দিন। দলের প্রেসিডিয়াম সদস্যের বিরুদ্ধে মামলা করায় ২৮ মে সেলিম উদ্দিনকে শোকজ করেন এরশাদ। ৪জুন সেলিম শোকজের জবাব দিলে একইদিন সেলিম উদ্দিনের অভিযোগে তাজ রহমানকেও শোকজ করেন এরশাদ।

পরবর্তী তাজ রহমানের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলা প্রত্যাহার করার জন্য আল্টিমেটাম দিয়েছিলেন এরশাদ।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 176 বার)


Print
এই পাতার আরও সংবাদ