দুর্দান্ত জয়ে রিয়ালের শীর্ষস্থান মজবুত

Print

কোপা দেল রে’তে বিদায় ঘটলেও লা লিগায় দাপট ধরে রেখেছে রিয়াল মাদ্রিদ। রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে ৩-০ গোলের দুর্দান্ত জয় তুলে নিয়েছে জিনেদিন জিদান শিষ্যরা। দলের হয়ে একটি করে গোল করেন মাতেও কোভাচিচ, ক্রিস্টিয়ানো রোনালদো ও আলভারো মোরাতা। তবে ম্যাচের দ্বিতীয়ার্ধে দশ জনের দলে পরিণত হয় সোসিয়েদাদ।
রোববার রাতে ঘরের মাঠ সান্থিয়াগো বার্নাব্যুতে শক্ত প্রতিপক্ষ সোসিয়েদাদকে আতিথিয়েতা জানায় রিয়াল। ম্যাচের শুরু থেকে আধিপত্য বিস্তার করে জয় তুলে নেয় দলটি। ক’দিন আগেই কোপা দেল রে থেকে ছিটকে পড়ায় এ ম্যাচটি গ্যালাকটিকোদের জন্য বেশ গুরুত্বপূর্ণই ছিল। তবে ফুটবলারদের দারুণ দক্ষতায় তা পুষিয়ে দেওয়া গেছে।

এদিন ম্যাচের ৩৮ মিনিটে প্রথম সাফল্য পায় রিয়াল। দলের সেরা তারকা ক্রিস্টিয়ানো রোনালদোর অ্যাসিস্ট থেকে দলের হয়ে লিড এনে দেন মিডফিল্ডার কোভাচিচ। পরে ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় স্বাগতিকরা।
দ্বিতীয়ার্ধের শুরুতেই লিড দ্বিগুণ করে রিয়াল। ৫১ মিনিটে দলের সেরা তারকা রোনালদোর গোলেই স্কোর ২-০ করে স্প্যানিশ জায়ান্ট দলটি। আর এবার তার গোলে সহায়তা করেন প্রথম গোলের নায়ক অস্ট্রিয়ান কোভাচিচ।
এদিকে ম্যাচের ৭৪ মিনিটে দশ জনের দলে পরিণত হয় সোসিয়েদাদ। ম্যাচের পাঁচ মিনিটে ইনইগো মার্টিনেজ একবার হলুদ কার্ড দেখার পর দ্বিতীয়বার আবারও ফাউল করলে রেফারি তাকে লাল কার্ড দেখিয়ে মাঠ থেকে বের করে দেন। আর এই সুযোগটি ভালোভাবেই লুফে নেয় রিয়াল। ৮২ মিনিটে লুকাস ভাজকুয়েজের সহায়তায় ‍আলভারো মোরাতা গোল করলে তিন গোলে এগিয়ে যায় দলটি।
ম্যাচের বাকি সময় আর কোনো গোল না হলে শেষ পর্যন্ত ৩-০ ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে জিদান শিষ্যরা। আর এ জয়ে পয়েন্ট টেবিলে শীর্ষস্থান মজবুত করলো রিয়াল। ১৯ ম্যাচে ৪৬ পয়েন্ট নিয়ে তারাই সবার ওপরে। এক ম্যাচ বেশি খেলে সমান ৪২ পয়েন্ট নিয়ে বার্সেলোনা ও সেভিয়া রয়েছে যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয়তে।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 130 বার)


Print
এই পাতার আরও সংবাদ