দেখে নিন এই সপ্তাহের সেরা সাতটি চাকরি

Print

বিভিন্ন পত্রপত্রিকা ও অনলাইন থেকে সংগৃহীত চাকরির বিজ্ঞাপনগুলো প্রকাশিত হয় এনটিভি অনলাইনের ‘চাকরি চাই’ পাতায়। এর মধ্যে সেরা চাকরির বিজ্ঞপ্তিগুলো নিয়ে আমাদের সাপ্তাহিক আয়োজন। একনজরে সপ্তাহের সেরা সাতটি চাকরি দেখে নিতে পারেন আপনি।

৬৬৬ পদে জনবল নিয়োগ দেবে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ সরকারের রাজস্ব খাতভুক্ত স্থায়ী পদে জনবল নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। ১৯ ধরনের পদে ৬৬৬ বাংলাদেশি নাগরিককে এই নিয়োগ দেওয়া হবে।

পদসমূহ

সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর পদে ১০ জন, ওয়েল্ডার কাম গ্যাস-কার্টার পদ একজন, লাইব্রেরিয়ান পদে একজন, ইনল্যান্ড মাস্টার (তৃতীয় শ্রেণি) পদে দুজন, নিম্নমান বহিঃসহকারী পদে ৪১৬ জন, নিম্নমান সহকারী কাম কম্পিউটার অপারেটর বা সহঃ সময়রক্ষক পদে ১২১ জন, জুনিয়র স্টোরম্যান পদে ২৮ জন, মিটার রিডার পদে দুজন, স্টুয়ার্ড (চিকিৎসা বিভাগ) পদে একজন, স্টুয়ার্ড (বন্দর বিশ্রামাগার) পদে একজন, ডাকরুম সহকারী (চিকিৎসা বিভাগ) পদে একজন, অটোমেকানিক (গ্রেড-২) পদে সাতজন, গজ রিডার পদে তিনজন, ভেকসিনেটর বা টিকাদানকারী পদে একজন, সহকারী ফায়ার ব্রিগেড ইন্সপেক্টর পদে তিনজন, সহকারী খানসামা বা কুক পদে একজন, এসএসআরএস খালাসি পদে পাঁচজন, হেলপার পদে ১৬ জন এবং ফায়ার ফাইটার পদে ৪৬ জনসহ মোট ৬৬৬ জনকে এই নিয়োগ দেওয়া হবে।

যোগ্যতা
আবেদনের জন্য পদমর্যাদা অনুযায়ী অষ্টম শ্রেণি পাস থেকে স্নাতক পর্যন্ত শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে। শিক্ষাগত যোগ্যতার পাশাপাশি সংশ্লিষ্ট পদের জন্য সংশ্লিষ্ট বিষয়ক বিভিন্ন মেয়াদি কোর্সে সনদপ্রাপ্ত হতে হবে। সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর এবং নিম্নমান সহকারী কাম কম্পিউটার অপারেটর পদপ্রার্থীদের কম্পিউটার চালনায় দক্ষতার পাশাপাশি টাইপিং করতেও দক্ষতা থাকতে হবে। সহকারী ফায়ার ব্রিগেড ইন্সপেক্টর এবং ফায়ার ফাইটার পদপ্রার্থীরা সংশ্লিষ্ট বিষয়ে প্রশিক্ষণপ্রাপ্ত হলে তা বাড়তি যোগ্যতা হিসেবে বিবেচিত হবে।

বেতন
নিয়োগপ্রাপ্তদের পদ অনুযায়ী বেতন দেওয়া হবে প্রতি মাসে আট হাজার ৫০০ থেকে ২৪ হাজার ৬৮০ টাকা পর্যন্ত।

বয়স
প্রার্থীদের বয়স হতে হবে সর্বনিম্ন ১৮ বছর থেকে সর্বোচ্চ ৩০ বছর।

আবেদন প্রক্রিয়া

আগ্রহী প্রার্থীরা চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের ওয়েবসাইট (jobscpa.org) থেকে অনলাইনে আবেদনপত্র পূরণ করে সংশ্লিষ্ট পদে আবেদন করতে পারবেন। বিজ্ঞপ্তিতে উল্লেখিত নিয়ম অনুযায়ী ফরম পূরণ করতে হবে এবং পরীক্ষার ফি জমা দিতে হবে। অনলাইনে আবেদন করা যাবে ২৫ জানুয়ারি, ২০১৭ রাত ১২টা পর্যন্ত।

মূল বিজ্ঞপ্তি : bit.ly/2jcylxU

আশুগঞ্জ পাওয়ার স্টেশন কোম্পানিতে বিভিন্ন পদে চাকরি

বাংলাদেশ পাওয়ার ডেভেলপমেন্ট বোর্ডের আওতাধীন ব্রাহ্মণবাড়িয়ায় অবস্থিত আশুগঞ্জ পাওয়ার স্টেশন কোম্পানিতে বিভিন্ন পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। সাব-অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার পদে ২৯ জন, অ্যাসিস্ট্যান্ট টিচার বা সহকারী শিক্ষক পদে তিনজন (বাংলা, পদার্থবিজ্ঞান ও রসায়নে একজন করে), ইংরেজি বিষয়ের জুনিয়র টিচার পদে একজন, জুনিয়র অ্যাসিস্ট্যান্ট (স্টোর) পদে দুজন, হেলপার (স্টোর) পদে দুজন এবং সিকিউরিটি গার্ড পদে দুজনসহ মোট ৪৪ জনকে এই নিয়োগ দেওয়া হবে।

যোগ্যতা

সাব-অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার পদের জন্য ইলেকট্রিক্যাল, মেকানিক্যাল, পাওয়ার, ইলেকট্রনিকস, অটোমোবাইল বা সিভিল ইঞ্জিনিয়ারিং বিষয়ে ডিপ্লোমা ডিগ্রিপ্রাপ্ত প্রার্থীরা আবেদন করার সুযোগ পাবেন। অন্যান্য পদে আবেদনের যোগ্যতা পদমর্যাদা অনুযায়ী স্নাতকোত্তর থেকে মাধ্যমিক পর্যন্ত। সাব-অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার, সহকারী শিক্ষক, জুনিয়র শিক্ষক, জুনিয়র অ্যাসিস্ট্যান্ট পদের জন্য প্রার্থীদের কম্পিউটার চালনায় পারদর্শী হতে হবে। এ ছাড়া হেলপার ও সিকিউরিটি গার্ড পদের জন্য প্রার্থীদের বিজ্ঞপ্তি অনুযায়ী সুস্বাস্থ্যের অধিকারী হতে হবে।

বয়স

৩১ ডিসেম্বর, ২০১৬ অনুযায়ী প্রার্থীদের বয়স হতে হবে সর্বোচ্চ ৩০ বছর। মুক্তিযোদ্ধা কোটাধারী প্রার্থীদের ক্ষেত্রে সর্বোচ্চ বয়স ৩২ বছর হতে হবে। এ ছাড়া অভিজ্ঞতাসম্পন্ন সিকিউরিটি গার্ড পদের জন্য প্রার্থীদের বয়স সর্বোচ্চ ৪০ পর্যন্ত শিথিলযোগ্য।

বেতন

পদ ভিত্তিতে নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ১৪ হাজার ৫০০ থেকে ৪০ হাজার টাকা পর্যন্ত। এ ছাড়া অন্যান্য সুবিধা দেওয়া হবে।

আবেদন প্রক্রিয়া

প্রার্থীদের ‘www.apscl.com’ বা ‘apscl.teletalk.com.bd’ ওয়েবসাইট থেকে অনলাইনে অ্যাপ্লিকেশন ফরম পূরণ করে আবেদন করতে হবে। বিজ্ঞপ্তিতে উল্লেখিত নিয়ম অনুযায়ী প্রার্থীদের সাব-অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার পদের জন্য এক হাজার টাকা এবং বাকি পাঁচটি পদের জন্য ৫০০ টাকা করে টেলিটকের প্রিপেইড নম্বর থেকে ফি জমা দিতে হবে। আবেদন করার সুযোগ থাকছে ৩১ জানুয়ারি, ২০১৭ পর্যন্ত।

মূল বিজ্ঞপ্তি : bit.ly/2iKJ8yA

অভিজ্ঞতা ছাড়াই ইউসিবি ব্যাংকে ৫২ হাজার টাকার চাকরি

আকর্ষণীয় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেড। নতুন প্রার্থীদের ক্যারিয়ার গড়ার সুযোগ দিয়ে ‘প্রবেশনারি অফিসার’ পদে এই নিয়োগ দেবে ব্যাংকিং প্রতিষ্ঠানটি। শুধু বাংলাদেশি নাগরিকদের নিয়োগ দেওয়া হবে এই পদটিতে।

যোগ্যতা

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে বিজ্ঞপ্তিতে উল্লেখিত বিষয়ে চার বছরের স্নাতক ডিগ্রিপ্রাপ্ত প্রার্থীরা আবেদন করতে পারবেন। ফলাফলের জন্য অপেক্ষমাণ প্রার্থীরাও আবেদন করার সুযোগ পাবেন। স্নাতকে প্রার্থীদের সিজিপিএ ৪.০০-এর মধ্যে কমপক্ষে সিজিপিএ ৩.০০ প্রাপ্ত হতে হবে। মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ে জিপিএ ৫.০০-এর মধ্যে ন্যূনতম জিপিএ ৪.০০ থাকতে হবে। পাশাপাশি ইংরেজি ও বাংলা ভাষায় পারদর্শী এবং কম্পিউটার চালনায় দক্ষ হতে হবে। এ ছাড়া বাংলাদেশের যেকোনো জায়গায় কাজ করার মানসিকতাসম্পন্ন হতে হবে।

বয়স

আগামী ১৮ জানুয়ারি, ২০১৭ অনুযায়ী প্রার্থীদের বয়স হতে হবে সর্বোচ্চ ৩০ বছর।

বেতন

প্রথম এক বছর শিক্ষানবিশকালীন নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে প্রতি মাসে ৪১ হাজার ৯০০ টাকা। সফলভাবে এক বছরের শিক্ষানবিশকাল শেষে নিয়োগপ্রাপ্তদের ‘সিনিয়র অফিসার’ পদে উন্নীত করা হবে। সিনিয়র অফিসার পদে বেতন দেওয়া হবে প্রতি মাসে ৫২ হাজার টাকা।

আবেদন প্রক্রিয়া

আগ্রহী প্রার্থীরা শুধু বিডিজবস ডটকমের মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারবেন। আবেদন করা যাবে আগামী ১৮ জানুয়ারি, ২০১৭ পর্যন্ত।

মূল বিজ্ঞপ্তি : bit.ly/2i6r1zM

চ্যানেল টোয়েন্টিফোরে আকর্ষণীয় চাকরি

তরুণদের জন্য মিডিয়ায় ক্যারিয়ার গড়ার সুযোগ দিয়ে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে চ্যানেল টোয়েন্টিফোর। ‘জয়েন্ট নিউজ এডিটর’ পদে এই নিয়োগ দেওয়া হবে।

যোগ্যতা

যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতি, সাংবাদিকতা বা ইংরেজি বিষয়ে স্নাতক পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। পাশাপাশি সংশ্লিষ্ট ক্ষেত্রে ন্যূনতম দুই বছরের অভিজ্ঞতাসম্পন্ন হতে হবে।

আবেদন প্রক্রিয়া

বিডিজবস ডটকমের মাধ্যমে আবেদন করা যাবে। পাশাপাশি ‘hr24@channel24bd.tv’ ঠিকানায় ই-মেইলের মাধ্যমেও আবেদন করার সুযোগ পাওয়া যাবে। এ ছাড়া আগ্রহী প্রার্থীরা ডাকযোগেও আবেদন করতে পারবেন। প্রার্থীর জীবনবৃত্তান্ত ও দুই কপি সদ্য তোলা পাসপোর্ট সাইজের ছবিসহ আবেদন করতে হবে ‘চ্যানেল টোয়েন্টিফোর, ৩৮৭ (সাউথ), তেজগাঁও আই/এ, ঢাকা-১২০৮’ ঠিকানায়। প্রার্থীরা আগামী ৮ জানুয়ারি, ২০১৭ পর্যন্ত আবেদন করার সুযোগ পাবেন।

মূল বিজ্ঞপ্তি : bit.ly/2hTPqwf

বার্জার পেইন্টসে চাকরি, নতুনদেরও সুযোগ

বিভিন্ন পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড। ‘প্রোডাকশন অফিসার’, ‘অ্যাসিস্ট্যান্ট প্রোডাকশন অফিসার’ এবং ‘প্রোডাকশন অফিসার, বার্জার আউটসোর্সড প্ল্যান্ট’ পদে এই নিয়োগ দেওয়া হবে।

প্রোডাকশন অফিসার

যেকোনো সরকারি বিশ্ববিদ্যালয় থেকে কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিষয়ে বিএসসি ডিগ্রিধারী প্রার্থীরা আবেদন করতে পারবেন। পাশাপাশি সংশ্লিষ্ট ক্ষেত্রে এক থেকে দুই বছরের অভিজ্ঞতা থাকতে হবে। এ ছাড়া কম্পিউটার চালনায় জ্ঞানসম্পন্ন হতে হবে।

অ্যাসিস্ট্যান্ট প্রোডাকশন অফিসার

যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে কেমিস্ট্রি বিষয়ে বিএসসি ডিগ্রিপ্রাপ্ত প্রার্থীরা আবেদন করতে পারবেন। পদটিতে আবেদনের জন্য কোনো অভিজ্ঞতা চাওয়া হয়নি।

প্রোডাকশন অফিসার, বার্জার আউটসোর্সড প্ল্যান্ট

যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে কেমিস্ট্রি বা অ্যাপ্লাইড কেমিস্ট্রি বিষয়ে এমএসসি পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। পাশাপাশি সংশ্লিষ্ট ক্ষেত্রে দুই থেকে তিন বছরের অভিজ্ঞতা থাকতে হবে। এ ছাড়া কম্পিউটার চালনায় দক্ষ হতে হবে।

আবেদন প্রক্রিয়া

শুধু বিডিজবস ডটকমের মাধ্যমে অনলাইনে আবেদন করা যাবে ১০ জানুয়ারি, ২০১৭ পর্যন্ত।

মূল বিজ্ঞপ্তি : bit.ly/2iGMRuD

নতুনদের আকর্ষণীয় চাকরির সুযোগ ওয়ান ব্যাংকে

নতুনদের আকর্ষণীয় ব্যাংকিং ক্যারিয়ার গড়ার সুযোগ দিয়ে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ওয়ান ব্যাংক লিমিটেড। ‘স্পেশাল ক্যাডার অফিসার্স (পঞ্চম ব্যাচ)’ পদে এই নিয়োগ দেওয়া হবে।

যোগ্যতা

এমবিএ, বাংলাদেশ ইনস্টিটিউট অব ব্যাংক ম্যানেজমেন্ট থেকে এমবিএম ডিগ্রিপ্রাপ্ত, বিবিএ অথবা বিজ্ঞপ্তিতে উল্লেখিত বিষয়ে স্নাতক (সম্মান) পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। প্রার্থীর শিক্ষাজীবনের কোনো ক্ষেত্রেই তৃতীয় বিভাগ বা সমমানের ফল গ্রহণযোগ্য হবে না।

বয়স

২০১৭ সালের ৩১ জানুয়ারি অনুযায়ী প্রার্থীর বয়স হতে হবে সর্বোচ্চ ৩০ বছর। তবে মুক্তিযোদ্ধা কোটাধারী প্রার্থীদের ক্ষেত্রে বয়স সর্বোচ্চ ৩২ পর্যন্ত শিথিলযোগ্য।

বেতন

প্রথম এক বছরের শিক্ষানবিশকালে নিয়োগপ্রাপ্তদের বেতন হবে মাসিক ৪২ হাজার টাকা। পরে চাকরি স্থায়ী হলে পদ অনুযায়ী বেতন নির্ধারিত হবে।

আবেদন প্রক্রিয়া

শুধু বিডিজবস ডটকমের মাধ্যমে অনলাইনে আবেদন করা যাবে আগামী ৩১ জানুয়ারি, ২০১৭ পর্যন্ত।

মূল বিজ্ঞপ্তি : bit.ly/2hTAlLh

৩৪০ পদে নিয়োগ দিচ্ছে যুব উন্নয়ন অধিদপ্তর

নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে যুব উন্নয়ন অধিদপ্তর। অধিদপ্তরের রাজস্ব খাতভুক্ত ‘ক্যাশিয়ার’ পদে ৩৪০ জনকে এই অস্থায়ী পদে নিয়োগ দেওয়া হবে। শুধু বিজ্ঞপ্তিতে উল্লেখিত জেলার প্রার্থীরা পদটিতে আবেদনের সুযোগ পাবেন। তবে এতিমখানা নিবাসী, প্রতিবন্ধী এবং মুক্তিযুদ্ধ কোটাধারী সব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।

যোগ্যতা

যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বাণিজ্য বিভাগে কমপক্ষে স্নাতক পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন।

বয়স

৩১ জানুয়ারি, ২০১৭ অনুযায়ী সাধারণ প্রার্থীদের বয়স হতে হবে ১৮ থেকে ৩০ বছর। মুক্তিযুদ্ধ কোটাধারী এবং প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়স ১৮ থেকে ৩২ বছরের মধ্যে হতে হবে।

বেতন

জাতীয় বেতন ক্রম-২০১৫ অনুযায়ী ১৬ গ্রেডের এই পদে নিয়োগপ্রাপ্তরা বেতন পাবেন প্রতি মাসে নয় হাজার ৩০০ থেকে ২২ হাজার ৪৯০ টাকা পর্যন্ত।

আবেদন প্রক্রিয়া

প্রার্থীরা যুব উন্নয়ন অধিদপ্তরের ওয়েবসাইট (www.dyd.gov.bd) থেকে অনলাইন অ্যাপ্লিকেশন ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে পারবেন। পরীক্ষার ফি বাবদ ১০০ টাকা ‘মহাপরিচালক, যুব উন্নয়ন অধিদপ্তর, ঢাকা’র অনুকূলে ট্রেজারি চালানের মাধ্যমে জমা দিতে হবে। বিজ্ঞপ্তিতে উল্লেখিত নির্দেশনা অনুযায়ী আবেদন করতে হবে। আবেদন করা যাবে ৩১ জানুয়ারি, ২০১৭ পর্যন্ত।

মূল বিজ্ঞপ্তি : bit.ly/2idCZaL

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 361 বার)


Print
এই পাতার আরও সংবাদ
error: ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি