দেশ ছেড়েছে সাকিব-তামিমরা

Print

বেলা ১১টা ৪০ মিনিটে ভারতের পথে উড়াল দেয়ার কথা ছিল মুশফিকুর রহীমদের। কিন্তু সময় মতো উড়ল না বিমান। শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বেশ কিছুটা সময় অপেক্ষা শেষে বৃহস্পতিবার দুপুর পৌনে একটার দিকে ঢাকা ছাড়ে বাংলাদেশ ক্রিকেট দলকে বহনকারী বিমান। কলকাতা হয়ে একমাত্র সেই টেস্টের টেস্টের ভেন্যু শহর হায়দ্রাবাদে যাবেন তামিম-সাকিবরা।
খোদ টেস্ট অধিনায়ক মুশফিকের আপত্তি থাকলেও সফরটাকে ঐতিহাসিক তকমা দিচ্ছেন সবাই। কারণ টেস্ট মর্যাদা লাভের ১৬ বছর পর প্রথমবারের মতো টেস্ট খেলতে ভারতে গেল টাইগাররা। দীর্ঘ সময় পর প্রতিবেশী দেশ থেকে ডাক পেল বাংলাদেশ।
ভারত পৌঁছে প্রথম দিন বিশ্রামেই কাটাবে দল। তবে শুক্রবার থেকে শুরু হয়ে যাবে অনুশীলন। রোববার থেকে ভারত ‘এ’ দলের বিপক্ষে দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলতে নামবে সফরকারীরা। সেটি সিকান্দারাবাদের জিমথানা মাঠে। তারপরই প্রতীক্ষা সেই অনেক কাংখিত টেস্টের। হায়দ্রাবাদের রাজিব গান্ধী ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে ৯ ফেব্রুয়ারি বিরাট কোহলিদের সঙ্গে লড়াই শুরু।
সেই টেস্টের জন্য বুধবার বিকেলে দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। ১৫ সদস্যের দলে চমক হিসেবে উঠে এসেছেন উইকেট-কিপার ব্যাটসম্যান লিটন দাস। তবে ইনজুরি সামলে উঠলেও মোস্তাফিজুর রহমানকে বিশ্রামেই রেখেছেন নির্বাচকরা।
ভারতের বিপক্ষে বাংলাদেশের টেস্ট দল : তামিম ইকবাল, ইমরুল কায়েস, মুমিনুল হক, মাহমুদউল্লাহ, সাকিব আল হাসান, মুশফিকুর রহীম (অধিনায়ক), সৌম্য সরকার, লিটন কুমার দাস, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, কামরুল ইসলাম রাব্বি, তাসকিন আহমেদ, শুভাশিস রায় চৌধুরী, শফিউল ইসলাম এবং তাইজুল ইসলাম।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 131 বার)


Print
এই পাতার আরও সংবাদ