ধর্ষণে অন্তঃসত্ত্বা মেয়ে, কারাগারে বাবা

Print

জামালপুর পৌরসভার রশিদপুর উত্তরপাড়ায় ১২ বছরের শিশুকন্যা তার বাবার ধর্ষণের শিকার হয়ে পাঁচ মাসের গর্ভবতী হয়ে পড়েছে। ওই ঘটনায় শিশুটির বাবা রবিউল ইসলামকে আসামি করে রোববার জামালপুর সদর থানায় মামলা দায়ের হয়েছে। শিশুটির মা বাদী হয়ে ২০০৩ সালের নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৯(১) ধারায় মামলাটি করেন।
জামালপুর সদর থানার শিশু বিষয়ক কর্মকর্তা ও মামলাটির তদন্তকারী উপ-পরিদর্শক (এসআই) জোসনা বেগম জানান, শিশুটির মায়ের অভিযোগের প্রেক্ষিতে শনিবার রাতেই রশিদপুরে অভিযান চালিয়ে শিশুটির বাবা রবিউল ইসলাম ওরফে সাদা খালেককে গ্রেফতার করা হয়। একজন বিচারিক হাকিমের কাছে গর্ভবতী শিশুটির ১৬৪ ধারায় জবানবন্দি নেওয়া হয়েছে। আসামি ওই শিশুটির পিতা রবিউল ইসলাম ওরফে সাদা খালেককে আদালতে সোপর্দ করা হয়েছে।

শিশুটির মায়ের অভিযোগ, তার মেয়ে রশিদপুরে একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির ছাত্রী। মেয়ে গর্ভবতী হওয়ার বিষয়টি তার নজরে এলে মেয়ের কাছ থেকেই জানতে পারেন মেয়েটির বাবা রবিউল ইসলাম ওরফে সাদা খালেক (৩২) নানা ভয়ভীতি দেখিয়ে মেয়েকে ধর্ষণ করেছে। এতে মেয়েটি অন্তঃসত্ত্বা হয়ে পড়ে।
একপর্যায়ে শনিবার রাতে মেয়েকে সাথে নিয়ে শিশুটির মা জামালপুর সদর থানায় গিয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাসিমুল ইসলামের কাছে অভিযোগ করেন। অভিযোগ পেয়েই জামালপুর সদর থানা পুলিশ তাৎক্ষণিক অভিযান চালিয়ে রাতেই রবিউল ইসলাম ওরফে সাদা খালেককে রশিদপুরের তার বাড়ি থেকে গ্রেফতার করেন।
এদিকে পাশবিক ঘটনার শিকার ওই শিশুটির পাশে দাঁড়িয়েছে জামালপুরের বেসরকারি সংস্থা উন্নয়ন সংঘ। উন্নয়ন সংঘের মানবসম্পদ বিভাগের পরিচালক জাহাঙ্গীর সেলিম ও আইনের সংস্পর্শে আসা শিশু সুরক্ষা প্রকল্পের আঞ্চলিক ব্যবস্থাপক মিনারা পারভীন রোববার সকালে জামালপুর সদর থানায় গিয়ে ওই শিশুটির খোঁজ খবর নেন। এ সময় তারা শিশুটির মায়ের সাথেও কথা বলেন এবং তারা যাতে উপযুক্ত বিচার পায় এরজন্যে আইনি সবরকম সহায়তার আশ্বাস দেন।
উন্নয়ন সংঘের আইনের সংস্পর্শে আসা শিশু সুরক্ষা প্রকল্পের আঞ্চলিক ব্যবস্থাপক মিনারা পারভীন বলেন, এটি একটি বর্বরোচিত পাশবিক ঘটনা। এখন প্রয়োজন শিশুটির সুরক্ষা। এ ঘটনায় অসহায় পরিবারটি যাতে ন্যায়বিচার পায়, আসামি রবিউল ইসলামের যাতে দৃষ্টান্তমূলক শাস্তি হয়, এরজন্যে আমাদের এই প্রকল্পের তালিকাভুক্ত আইনজীবীরা শিশুটিকে আইনি সবরকম সহায়তা দিবে।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 342 বার)


Print
এই পাতার আরও সংবাদ