নঈম নিজামের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার নিন্দা রাবি রিপোর্টার্স ইউনিটির

Print

আহমেদ ফরিদ, রাবি প্রতিনিধি

বাংলাদেশ প্রতিদিন পত্রিকার সম্পাদক নঈম নিজাম ও প্রকাশক ময়নাল হোসেনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটি। শনিবার এক যৌথ বিবৃতিতে এসব তথ্য জানান সংগঠনের সভাপতি শিহাবুল ইসলাম ও সাধারণ সম্পাদক আলী ইউনুস হৃদয়।

বিবৃতিতে তাঁরা বলেন, সাংবাদিকদের লেখনিকে বাঁধাগ্রস্থ করতেই তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানী করা হচ্ছে। অবিলম্বে বাংলাদেশ প্রতিদিন পত্রিকার সম্পাদক নঈম নিজাম ও প্রকাশক ময়নাল হোসেন বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে নতুবা আমরা এমন অন্যায়ের বিরুদ্ধে আন্দোলন গড়ে তুলবো।

প্রসঙ্গত, মামলার বাদী পর পর সাত কার্যদিবস আদালতে উপস্থিত না থাকলেও বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম ও প্রকাশক ময়নাল হোসেন চৌধুরীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে লালমনিরহাটের একটি আদালত।

নিয়ম অনুযায়ী আদালতে দাখিল করা যে কোন মামলায় পরপর তিন কার্যদিবস বাদী আদালতে অনুপস্থিত থাকলেই মামলা খারিজ হয়ে যায়। লালমনিরহাটের ৪ নম্বর আমলী আদালতের বিচারক মো. আফাজ উদ্দিন গত ২ জানুয়ারি এই পরোয়ানা জারি করেন।

লালমনিরহাট জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক প্রতিমন্ত্রী মোতাহার হোসেন ২০১৪ সালের বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক ও প্রকাশকসহ তিন জনের বিরুদ্ধে এই মানহানির মামলা দায়ের করেছিলেন।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 95 বার)


Print
এই পাতার আরও সংবাদ