নওগাঁয় চলছে জয়ার বিউটি সার্কাসের শুটিং

Print

দেশের জনপ্রিয় অভিনয়শিল্পী জয়া আহসানের ‘বিউটি সার্কাস’ ছবির শুটিং সম্প্রতি নওগাঁর সীমান্তবর্তী উপজেলা সাপাহারে শুরু হয়েছে ।
সার্কাসের মালিক ও প্রধান নারী ম্যাজিশিয়ান হলেন বিউটি। ছবিতে বিউটির ভূমিকায় অভিনয় করছেন জয়া আহসান।

এ প্রসঙ্গে জয়া আহসান বলেন, ‘দেশের অন্যতম সাংস্কৃতিক ঐতিহ্য হচ্ছে সার্কাস। একটা সময় পরিবার নিয়ে সার্কাস দেখতে যাওয়ার প্রচলন ছিল গ্রাম-বাংলায়। কিন্তু নানা কারণে গতি হারিয়েছে সেই ঐতিহ্যটি। আর তাই সীমান্ত এলাকার এক নারীর জীবিকার তাগিদে নিজ কর্মক্ষেত্রে ভূমিকা রাখার মধ্য দিয়ে সার্কাস সংস্কৃতির সুদিন ফেরানোর একটা চেষ্টা চালানো হবে এই ছবিটির মাধ্যমে। শুধু তাই নয়; বড় কথা হচ্ছে একজন রুপ ও বিশেষ গুণেভরা নারীকে অনেকেই নিজের করে চায়। কিন্তু বিপদে পড়লে সমাজের সেই সব পুরুষ কী ধরনের অসহযোগিতামূলক আচরণ করে সেটাও থাকবে ছবির গল্পে।’বিউটি সার্কাস ছবির নির্মাতা মাহমুদ দিদার জানান, তাঁর জীবনে অনেক বড় কাজ হতে চলেছে ছবিটি। তাই কোনো দিকে না তাকিয়ে কাজটা চ্যালেঞ্জ হিসেবে নিয়েছেন তিনি।
মাহমুদ দিদার বলেন ‘গ্রাম-বাংলার চিরায়ত মেলা ও সার্কাসের আদলে আমরা সেট নির্মাণ করেছি। ২০০ জনের বিশাল টিমের পাশাপাশি একটি মেলার আয়োজনও করেছি। এতে অনেক গ্রামবাসী অংশ নেবে। মূলত অর্থ সংকট ও শীতের এই শেষ সময়টার জন্য অপেক্ষা করতে গিয়েই আমাদের ছবি নির্মাণের কাজ শুরু হতে দেরি হয়েছে। সার্কাসকে কেন্দ্র করে একজন নারীর যে টিকে থাকা তার গল্প বিউটি সার্কাস। সার্কাস পুড়িয়ে দেওয়ার পরও গণমানুষের পক্ষ নিয়ে হুমকির মুখেও একজন নারীর আপন শক্তিতে টিকে থাকার গল্প ফুটে উঠবে চলচ্চিত্রটিতে। এখানে পুরুষের ভূমিকাকে ইতিবাচক ও নেতিবাচক দুইভাবেই উপস্থাপন করা হবে। থাকছে নানা চমক।’
জয়া ছাড়াও ছবিটিতে অভিনয় করছেন ফেরদৌস ও তৌকির আহমেদ প্রমুখ। ছবির প্রথম ভাগের শুটিংয়ের জন্য টিমটি নওগাঁয় থাকবে ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত। নওগাঁ ছাড়াও সিলেটের একটি অঞ্চলেও ছবির কিছু দৃশ্য ধারণ করা হবে।
আগামী ঈদে ছবিটি মুক্তি পাবে বলে জানান নির্মাতা মাহমুদ দিদার। তথ্য মন্ত্রণালয়ের পাশাপাশি চলচ্চিত্রটি প্রযোজনা করছে ইমপ্রেস টেলিফিল্ম।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 102 বার)


Print
এই পাতার আরও সংবাদ