নতুন ইসিও যোগ্যতার সঙ্গে দায়িত্ব পালন করবে

Print

নতুন নির্বাচন কমিশনারদের অভিনন্দন জানিয়ে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিব উদ্দিন আহমেদ বলেছেন, ‘নতুন নির্বাচন কমিশনও যোগ্যতার সঙ্গে তাদের দায়িত্ব পালন করবে। কারণ, এটি কমিশনের সাংবিধানিক দায়িত্ব, দেশের দায়িত্ব ও রাষ্ট্রের দায়িত্ব।’
মঙ্গলবার (০৭ ফেব্রুয়ারি) সাভার জাতীয় স্মৃতিসৌধে বিদায়ী নির্বাচন কমিশনারদের নিয়ে মুক্তিযুদ্ধে বীর শহীদদের প্রতি ফুলেল শ্রদ্ধা নিবেদন শেষে উপস্থিত সাংবাদিকদের এসব কথা বলেন সিইসি।

সিইসি বলেন, ‘নির্বাচন কমিশনের দায়িত্ব সাংবিধানিক, দেশ ও রাষ্ট্রের জন্য গুরুত্বপূর্ণ বিষয়। আস্থার সঙ্গে যোগ্যতা দিয়ে নতুন সিইসি তাদের দায়িত্ব পালন করবে এমনটাই প্রত্যাশা করি।
নতুন নির্বাচন কমিশনারও স্বচ্ছভাবে উনার ওপর আরোপিত দায়িত্ব পালন করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন কাজী রকিবউদ্দিন।
সাভার জাতীয় স্মৃতিসৌধে এসে পৌছলে তাকে ফুল দিয়ে স্বাগত জানান ঢাকা জেলা পুলিশ সুপার শাহ মিজান শাফিউর রহমান ও ঢাকা বিভাগীয় নির্বাচন কমিশনার শাহ আলম। পরে তিনি স্মৃতিসৌধের শহীদ বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে এক মিনিট নীরবে দাঁড়িয়ে থাকেন। শ্রদ্ধা নিবেদন শেষে তিনি স্মৃতিসৌধের পরিদর্শন বইয়ে স্বাক্ষর করেন।
এসময় তার সাথে নির্বাচন কমিশনার অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল মো. জাবেদ আলী, মো. শাহনেওয়াজ, মোহাম্মদ আবু হাফিজসহ বিদায়ী অন্যান্য নির্বাচন কমিশনের সদস্যরা উপস্থিত ছিলেন।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 59 বার)


Print
এই পাতার আরও সংবাদ