নিউজিল্যান্ডে কোচ পদে সাবেক বাংলাদেশি টেস্ট ক্রিকেটার

Print

নিউজিল্যান্ডে কোচ পদে সাবেক বাংলাদেশি টেস্ট ক্রিকেটার

আল শাহরিয়ার রোকন, ১৯৯৯’র দিকে ওয়ানডে অভিষেক হয় প্রতিভাবান এই ব্যাটসম্যানের। সাবেক এই ব্যাটসম্যান ভারতের বিপক্ষে বাংলাদেশের অভিষেক টেস্টে প্রতিনিধিত্ব করেছেন।

তবে অল্পতে ঝরে পড়া বাংলাদেশি খেলোয়াড়দের তালিকায় আল শাহরিয়ার রোকনের নাম শুরুতে নিতেই হয়। বাংলাদেশের হয়ে ২৯টি ওয়ানডে ও ১৫টি টেস্টে খেলেছেন তিনি।

প্রতিভাবান এই ব্যাটসম্যান হটাৎ করে বাংলাদেশের ক্রিকেট থেকে হারিয়ে গেলেও ক্রিকেট এখনো ছাড়েননি তিনি। নিউজিল্যান্ডের হকস পে ক্রিকেট অ্যাসোসিয়েশনে কোচের দায়িত্ব পালন করে আসছেন রোকন।

নিউজিল্যান্ডে নিজের ক্রিকেট কোচিং অভিজ্ঞতা নিয়ে সময় টিভিকে জানান, ‘স্কুলে স্কুলে বাচ্চাদের ক্রিকেট পৌঁছে দিচ্ছি। আমি এখানে সাত-আট বছর আগে যাদের কোচিং করিয়েছি তারা এখন ভালো জায়গায় ক্রিকেট খেলছে।

আমি আশা করবো দুই-তিন বছর পরে ছেলেরা এখানকার প্রথম শ্রেণী এমনকি নিউজিল্যান্ড জাতীয় দলেও সুযোগ পাবে।’

দেশের বাইরে ক্রিকেট নিয়ে কাজ করলেও নিজের ক্যারিয়ার নিয়ে খুব বেশী মনোযোগী ছিলেন না আল শাহরিয়ার।খোলা মনে নিজের ভুল স্বীকার করে বলেন,

‘কমতি তো অবশ্যই ছিল। আমাদের ব্যক্তিগত আগ্রহের কমতি ছিল সবচেয়ে বেশী। খুব বেশী সিরিয়াস ছিলাম না। অনেক কিছু বাদ দিয়ে ক্রিকেটের প্রতি আরও বেশী সিরিয়াস হওয়ার দরকার ছিল।’

তবে বর্তমানে বাংলাদেশকে দেখে খুবই আনন্দিত সাবেক এই ক্রিকেটার। এখনকার তারকা ক্রিকেটারদের অনেককেই ক্রিকেট শুরু করতে দেখেছেন নিজ চোখে।

‘মাশরাফির সাথে খেলেছি। মাহমুদুল্লাহ রিয়াদরা আমার সাথে ঢাকা ডিভিশনে খেলেছে। তখন ওরা অনেক ছোট ছিল। জাতীয় দলে অবশ্য তাদের সাথে খেলা হয়নি।’

বিদেশে ক্রিকেট নিয়ে কাজ করলেও দেশের হয়েই কাজ করতে ইচ্ছুক আল শাহরিয়ার রোকন। জানালেন সুযোগ থাকলে অবশ্যই দেশে এসে ক্রিকেট নিয়ে কাজ করতে চান তিনি।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 166 বার)


Print
এই পাতার আরও সংবাদ