নির্বাচন নিয়ে দ্বিধায় ফেরদৌস!

Print

বাংলাদেশ চলচ্চিত্র অঙ্গণে বইছে নির্বাচনী হাওয়া। কিছুদিন আগেই অনুষ্ঠিত হয়েছে চলচ্চিত্র পরিচালক সমিতির নির্বাচন। আর সামনে রয়েছে চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন।
শিল্পীদের এ নির্বাচনকে কেন্দ্র করে জমে উঠেছে চলচ্চিত্র পাড়া। এরই মধ্যে অনেকেই প্রার্থীতা দাবি করে প্রচারণায় নেমেছেন। তাদের প্যানেল নিয়েও চলছে জোর আলোচনা। এই আলোচনার মূলে এখন পর্যন্ত রয়েছে দুটি প্যানেলের নাম। যার একটি মিশা সওদাগর-জায়েদ খান প্যানেল ও অন্যটি ওমর সানি-ফেরদৌস প্যানেল।
এ প্যানেল দুটির মধ্যে মিশা সওদাগর-জায়েদ খান প্যানেল এরই মধ্যে অনানুষ্ঠানিক প্রচারণা শুরু করেছেন। আর ওমর সানি-ফেরদৌস প্যানেল নিয়ে আলোচনা থাকলেও এখন পর্যন্ত প্রচারণা সেভাবে শুরু হয়নি। তবে এ প্যানেল নিয়ে আলোচনার আগেই চলচ্চিত্র পাড়ায় গুঞ্জন ছড়িয়ে পড়েছে যে সাধারণ সম্পাদক পদে নির্বাচন করবেন না চিত্রনায়ক ফেরদৌস! বরং তার পরিবর্তে এ প্যানেল থেকে সাধারণ সম্পাদক পদে নির্বাচন করতে দেখা যেতে পারে আরেক জনপ্রিয় খল অভিনেতা ইলিয়াস কোবরাকে!
এ বিষয়ে চিত্রনায়ক ফেরদৌসের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি শিল্পী সমিতির নির্বাচন করবো-এমন আনুষ্ঠানিক ঘোষণাতো কখনো দেইনি। তবে এটা ঠিক যে সানি ভাই তার প্যানেল থেকে সাধারণ সম্পাদক পদে নির্বাচন করার ব্যাপারে আমাকে বলেছিলেন। কিন্তু তখনও আমি জানিয়েছিলাম যে নির্বাচন করবো কি না সে ব্যাপারে কোন সিদ্বান্ত নেইনি। সেই একই কথা আমি এখনো বলছি। আর যেহেতু আমি নির্বাচনের ব্যাপারে কোন আনুষ্ঠানিক ঘোষণা দেইনি, সেহেতু নির্বাচন থেকে সরে দাঁড়ানোর বিষয়টি গুঞ্জন ছাড়া আর কিছুই নয়।
নির্বাচনে ফেরদৌস থাকছেন কি না এ বিষয়টি তিনি চলতি সপ্তাহে নিশ্চিত করবেন বলে জানিয়েছেন।
উল্লেখ্য, এর আগে গত ১৯ নভেম্বর নাইম-শাবনাজ অভিনীত `চাঁদনী` ছবির ২৫ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে ওমর সানি ঘোষণা দিয়েছিলেন, আগামী শিল্পী সমিতির নির্বাচনে তিনি সভাপতি পদে লড়বেন। আর তার প্যানেল থেকে সাধারণ সম্পাদক পদের জন্য মনোনীত হয়েছেন চিত্রনায়ক ফেরদৌস। সেই সময় এ বিষয়ে ফেরদৌস বলেছিলেন, সানী ভাই আমাকে তার প্যানেলের জন্য ভেবেছেন এটা আমার কাছে সম্মানের বিষয়। আমি বরাবরই চলচ্চিত্রের জন্য নিজেকে নিবেদিত মনে করি। সাংগঠনিকভাবে শিল্পীদের সেবায় কিছু করতে পারলে নিজেকে ধন্য মনে করবো।
উল্লেখ্য, আসছে ফেব্রুয়ারিতেই শেষ হয়ে যাবে বর্তমান শিল্পী সমিতির মেয়াদ। এরপর থেকেই মূলত নতুন সমিতির জন্য মাঠে নামবেন তারকারা।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 130 বার)


Print
এই পাতার আরও সংবাদ