‘পপকর্ন কার্নিভাল’ নামে ছড়িয়ে পড়ছে ব্লু হোয়েল

Print

সারাবিশ্বে এখন নতুন আতঙ্কের নাম ‘ব্লু হোয়েল’। তবে আতঙ্ক আরও বেড়েছে।কারণ ‘পপকর্ন কার্নিভাল’ নামে নতুন করে ছড়ানো হচ্ছে আত্মহত্যায় প্ররোচিত করার বিশ্বব্যাপী আলোচিত এ গেম ‘ব্লু হোয়েল’। ভারতের কান্ট্রি কোড ব্যবহার করে একটি নম্বর থেকে এই লিঙ্ক ছড়ানো হচ্ছে বলে দাবি করছেন অসংখ্য ফেসবুক ব্যবহারকারী।
+৯১৭৫৭৪৯৯৯০৯৩ নম্বর থেকে ফোন করে প্রথমে টার্গেটকৃত নম্বরটি ট্র্যাক করে এই ফাঁদে ফেলা হয় বলে দাবি করছেন সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারকারীরা।

অনেকেই দাবি করেন, উপরোক্ত নম্বরটি থেকে প্রথমে ফোন করে কিংবা ‘পপকর্ন কার্নিভাল’ নামে একটি লিঙ্ক পাঠানো হয়। এটাই ব্লু হোয়েলের গোপন লিঙ্ক।
তারা আরও দাবি করেন, ওই নম্বর থেকে কল করে কিংবা লিঙ্ক পাঠিয়ে ফোন হ্যাক করে গেমটি খেলতে বাধ্য করা হয়।
সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক আলোচিত হওয়া এ বিষয়টি যদিও যাচাই করা সম্ভব হয়নি। তবে এই গেমে আসক্ত হয়ে যেহেতু এরই মধ্যে একজন কিশোরী আত্মহত্যার খবর প্রকাশ হয়েছে এবং দুইজন আক্রান্তের খোঁজ পাওয়া গেছে তাই সচেতনতার বিষয়টি বিবেচনায় নিয়ে পাঠকদের জন্য তথ্যটি তুলে ধরা হলো।
প্রসঙ্গত, সারাবিশ্বে এই গেম খেলে এরই মধ্যে অনেকের মৃত্যুর সংবাদ পাওয়া গেলেও সম্প্রতি হলিক্রস স্কুলের স্বর্ণা নামের এক শিক্ষার্থী এই গেম খেলে আত্মহত্যা করেছেন বলে সংবাদ প্রকাশ হয়। যদিও এই গেমের কারণেই যে তিনি আত্মহত্যা করেছেন সেটা তার পরিবার থেকে অস্বীকার করা হয়েছে। তবে এরই মধ্যে আরও দুই কিশোরের খোঁজ মিলেছে বলে নিশ্চিত করেছেন জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউট ও হাসপাতালের অধ্যাপক তাজুল ইসলাম।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 85 বার)


Print
এই পাতার আরও সংবাদ