পরিচালক জানেন না, নেপালে চলছে শুটিং

Print

ছবির পরিচালক কিছুই জানেন না, অথচ গানের শুটিং করার জন্য নায়ক-নায়িকা, কলাকুশলী ও প্রযোজক চলে গেছেন নেপালে। সম্প্রতি এমন ঘটনাই ঘটেছে ‘ভালো থেকো’ ছবির পরিচালক জাকির হোসেন রাজুর সঙ্গে। বিষয়টি তিনি এরই মধ্যে লিখিত আকারে জানিয়েছেন বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতিকে।
অভিযোগে জাকির হোসেন রাজু বলেন, “আমি জাকির হোসেন রাজু, ‘দি অভি কথাচিত্র’-এর ব্যানারে ‘ভালো থেকো’ নামে একটি চলচ্চিত্র নির্মাণ করছি। চলচ্চিত্রটির দুটি গান ছাড়া বাকি সব চিত্রায়নের কাজ সম্পন্ন হয়েছে। গান দুটি কীভাবে হবে তা নিয়ে প্রযোজকের সঙ্গে কথা বলতে থাকি। কিন্তু তিনি নীরব থাকেন। গত ১৫ মার্চ একটি পত্রিকায় দেখি ‘ভালো থেকো’ চলচ্চিত্রটির গানের শুটিং হচ্ছে নেপালে। আমি বিস্মিত হই। ফেসবুকেও গান চিত্রায়নের ছবি দেখতে পাই। অথচ ‘ভালা থেকো’ ছবির এই গান কে লিখেছেন, আমি জানি না। গানের সুর কে করেছেন, আমি জানি না। গান কারা গাইলেন, আমি জানি না। চিত্রগ্রহণের কাজ কে করছেন, আমি জানি না। গান চিত্রায়নে কোরিওগ্রাফি কে করছেন, আমি জানি না। মেকাপ কে করছেন, আমি জানি না।”

‘নায়ক-নায়িকা দুজনও আমাকে জানাননি যে তাঁরা শুটিংয়ে দেশের বাইরে যাচ্ছেন। বিষয়টি আমি বিশ্বাস করতে পারিনি। পরে তাঁদের ফোন করে দেখি ফোন বন্ধ। তা ছাড়া ফেসবুকে ছবি দেখে বুঝতে পারি তাঁরা শুটিংয়ে অংশ নিচ্ছেন। পরিচালককে না জানিয়ে এতসব ঘটনা ঘটতে পারে- এটা বিশ্বাস করা কষ্টকর। আমি মনে করি এটা শুধু আমার নয়, সমস্ত পরিচালকের জন্যই অপমানজনক। আমি আশা করি, আপনারা এর সুষ্ঠু সমাধানে দ্রুত উদ্যোগ নিয়ে পরিচালকের সম্মান রক্ষা করবেন।”
এই অভিযোগ প্রসঙ্গে পরিচালক সমিতির মহাসচিব বদিউল আলম খোকন বলেন, ‘আমরা লিখিত অভিযোগটি পেয়েছি। আগামীকাল আমাদের বোর্ড মিটিংয়ে বিষয়টি নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। চলচ্চিত্রের সব ধরনের অনিয়মের বিরুদ্ধে আমরা শক্ত ভূমিকা রাখব।’
জাকির হোসেন রাজু পরিচালিত ‘ভালো থেকো’ ছবিতে অভিনয় করছেন আরিফিন শুভ ও তানহা তাসনিয়া। তাঁরা প্রথমবারের মতো জুটি বেঁধে কাজ করছেন এই ছবিতে। ছবিটির মহরত অনুষ্ঠিত হয় গত বছর ২০ সেপ্টেম্বর, বিএফডিসির ৮ নম্বর শুটিং ফ্লোরে। টাইগার মিডিয়া প্রযোজিত এই ছবির শুটিং বাংলাদেশ ও মালয়েশিয়ায় করা হবে। আগামী বছর ছবিটি মুক্তি দেওয়ার কথা রয়েছে।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 139 বার)


Print
এই পাতার আরও সংবাদ