পুরুষের সেরা সময় সকাল ৭টা

Print

ভালোলাগা ও যৌনতার সম্মিলনে তৈরি পুরুষের ভালোবাসা। এ ভালোবাসাতেই নারীকে মোহাবিষ্ট করেন পুরুষ। তবে দিনের সবটা সময় ভালোবাসার জন্য নিজেকে মেলে ধরতে পারেন না পরুষেরা।
বৈজ্ঞানিক গবেষণার ফল বলছে, টেস্টোস্টেরোন হরমোনের ক্ষরণ যখন তুঙ্গে থাকে, তখনই যৌনতার জন্য সেরা সময়। আর সকাল সাতটার সময়েই পুরুষের সবচেয়ে বেশি হরমোন ক্ষরণ হয়।

ইউনিভার্সিটি অফ লুসভিল-এর অধ্যাপক স্টিফেন জে উইন্টারস পুরুষের শরীরে টেস্টোস্টেরোনের ওঠানামার একটি চার্ট তৈরি করেছেন। এতে ২৪ ঘণ্টায় হরমোন ক্ষরণের গড় ওঠানামার চিত্র ফুটে ওঠেছে।
এই তালিকা থেকে পরিষ্কার, দুপুর একটা নাগাদ টেস্টোস্টেরোনের ক্ষরণ বাড়লেও, তা প্রায় সঙ্গে সঙ্গেই কমতে থাকে। রাতের দিকে পৌঁছে যা চলে যায় নীচের দিকে। অর্থাৎ, রাত সেরা সময় নয়।
চার্টে দেখা যাচ্ছে, রাত যত ভোরের দিকে এগোয়ে, ততই টেস্টোস্টেরোনের ক্ষরণ বাড়তে থাকে। সকাল সাতটায় তা পৌঁছয় চরমে। প্রতি ডেসিলিটারে প্রায় সাড়ে চারশো ন্যানোগ্রাম করে ক্ষরণ হতে থাকে এই হরমোন। এর সঙ্গে যুক্ত হচ্ছে রাতভর বিশ্রাম। ফলে, সকাল সাতটা নাগাদ পাওয়া যেতে পারে সেই সেরা সময়ের খোঁজ।
চিকিৎসক সামান্থা ইভান্স বলছেন, সকালের সেক্স দিনভর একজনকে তরতাজা রাখে। চেহারায় বয়সের ছাপ পড়তে দেয় না। তার কথায়, ঘুম থেকে ওঠার পরে পুরুষের কাছে ঘণ্টাতিনেক সময় থাকে। এই সময়ে টেস্টোস্টেরোনের ক্ষরণ সবথেকে বেশি থাকে। এবং এর সুযোগ নিলে দিনভর চনমনে থাকা যায়। তা হলে কেন সেই সুযোগ স্রেফ ঘুমিয়ে নষ্ট করবেন?

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 258 বার)


Print
এই পাতার আরও সংবাদ