পুলিশ না তবুও পুলিশের দাপট

Print

রাজধানীর গাবতলী ঢাকা মহানগরের মাদক, অস্ত্র আর অপরাধ প্রবণ এলাকাগুলো অন্যতম। শহরে ঢোকার এই প্রবেশ পথে পুলিশের বাধার কথা আমাদের সবারই জানার কথা। কিন্তু এর চেয়ে বেশি জানার কথা পুলিশের সোর্স রাজা বাদশার দুই ভাইয়ের কথা।
আরটিভির একটি রিপোর্টে দেখা যায়, এই রাজা বাদশা গাবতলীর অনেক মানুষেরই আতঙ্কের নাম। তাদের ক্ষমতার উৎস কিছু অসাধু পুলিশ। তারা এই পুলিশের সোর্স হিসেবে প্রায় ২৫ বছর ধরে কাজ করছেন।

জানা যায়, তারা পুলিশের সোর্সের ক্ষমতা দেখিয়ে প্রতিদিন যাকে তাকে ফাঁসিয়ে দিয়ে হয়রানি করে টাকা মোবাইল নিয়ে নেন। এই বিষয় সাংবাদিকরা জানতে পেরে যখন তাকে প্রশ্নের পর প্রশ্ন করা হয় তখন তার পক্ষেই ছাপাই গাইতে শুরু করে ওখানকার কর্মরত পুলিশ। এই বিষয়টি পুলিশের উপরস্থ কর্মকর্তাকে জানানো হবে বলে বলা হলে, এগিয়ে আসে রাজা বাদশার সহকর্মী পুলিশ। এই সময় তারা নালিশ না দেওয়ার অনুরোধের পাশাপাশি দেওয়া হয় চা-নাস্তার খরচ। এমন ঘটনা গাবতলীর এবং আশেপাশের এলাকায় আহরহ।
এদিকে রাজধানীর উত্তরা এলাকার পুলিশ সোর্স রবিউল ওরফে বিডিআর রবিউল নিজেকে কখনো পুলিশ কখনো ডিবি পরিচয় দিয়ে অনিয়মের পাহাড় করে যাচ্ছে। চাঁদাবাজি মিথ্যে মামলাসহ বিভিন্ন হয়রানি করার মত অহরহ ঘটনার অভিযোগ রয়েছে তার নামে। গোপন ক্যামেরায় ধরা পড়ে রবিউলের অপকর্মের ঘটনা।
এমতাবস্থায় এসব লোকের দেখানো পথে না চলার পরামর্শ দিলেন। পাশাপাশি এমন অনিয়ম বন্ধের তাগিত দিয়েছেন মানবাধিকার কমিশনের সাবেক চেয়ারম্যান।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 114 বার)


Print
এই পাতার আরও সংবাদ