হেল্পিং হ্যান্ড ফাউন্ডেশনের “সমরবর্তিকা” প্রজেক্টের অধীনে শিক্ষা প্রতিষ্ঠানে ২টি সেমিনার অনুষ্ঠিত

Print

গত ২১শে আগস্ট, রবিবার রাজধানীর স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান রাজউক উত্তরা মডেল কলেজে হেল্পিং হ্যান্ড ফাউন্ডেশনের “সমরবর্তিকা” প্রজেক্টের অধীনে প্রতিরক্ষা বাহিনীতে যোগদানের প্রাথমিক গাইডলাইন এবং কৌশল বিষয়ক ২টি সেমিনার অনুষ্ঠিত হয়। কলেজের কর্নেল নুরুন্নবী সেন্ট্রাল হলে বেলা ১১টায় মর্নিং শিফটের ছাত্র-ছাত্রীদের অংশগ্রহনে এবং বেলা ১২টায় ডে শিফটের ছাত্র-ছাত্রীদের অংশগ্রহনে উক্ত সেমিনার দুটি অনুষ্ঠিত হয়। সেমিনার দুটি পরিচালনা করেন জনাব রফিকুল হক (এক্স অফিসার ক্যাডেট, বাংলাদেশ সেনাবাহিনী) এবং জনাব শাহ্‌ আশিস নিপুণ (এক্স অফিসার ক্যাডেট, বাংলাদেশ সেনাবাহিনী)। সার্বিক তক্তাবধানে ছিলেন হেল্পিং হ্যান্ড ফাউন্ডেশনের সেচ্ছাসেবকেরা।

সেমিনার ২টিতে উপস্থিত ছিলেন রাজউক উত্তরা মডেল কলেজের সম্মানিত অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল এম এম সালেহিন। তার বক্তব্যে তিনি হেল্পিং হ্যান্ড ফাউন্ডেশনের উদ্যোগের প্রশংশা করেন। তিনি বলেন এমন উদ্যোগ জাতি গঠনে ইতিবাচক ভূমিকা রাখবে।

হেল্পিং হ্যান্ড ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা মোঃ ফারদিন খান শান তার বক্তব্যে কলেজ কর্তৃপক্ষ এবং ছাত্র-ছাত্রীদের উদ্দেশে ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি জানান, হেল্পিং হ্যান্ড ফাউন্ডেশন ভবিষ্যতে অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে এ ধরনের সেমিনার আয়োজনে ইচ্ছুক। তিনি আরো জানান, এটি একটি সেবামূলক উদ্যোগ, সম্পূর্ণ বিনামূল্যে ছাত্র-ছাত্রীরা এই সেমিনারগুলোতে অংশগ্রহণ করতে পারবে।

সেমিনারের শেষেভাগে ছাত্র-ছাত্রীরা প্রশ্নোত্তর পর্বে অংশ নেয় যেখানে তারা সেমিনার নিয়ে তাদের উচ্ছ্বাস ব্যক্ত করে।

উল্লেখ্য যে, হেল্পিং হ্যান্ড ফাউন্ডেশন একটি সেচ্ছাসেবমূলক সংগঠন। হেল্পিং হ্যান্ড ফাউন্ডেশনের “সমরবর্তিকা” প্রজেক্টের এটিই প্রথম উদ্যোগ।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 224 বার)


Print
এই পাতার আরও সংবাদ