প্রিয় প্রতিপক্ষের বিপক্ষে হাসছে মুমিনুলের ব্যাট

Print

টেস্টে মুমিনুল হকের প্রিয় প্রতিপক্ষ কে? এমন প্রশ্নের জবাবে আপনি চাইলে চোখ বন্ধ করে নিউজিল্যান্ডে নাম বলে দিতে পারেন। পরিসংখ্যান কিন্তু সেটিই বলছে। অতীতের ধারাবাহিকতা অব্যাহত রেখে ওয়েলিংটনের বেসিন রিজার্ভে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতেও কিউইদের বিপক্ষে দারুণ ব্যাটিং করছেন বাংলাদেশের ‘লিটট জিনিয়াস’।
নিউজিল্যান্ডের বিপক্ষে এর আগে তিন টেস্টের পাঁচ ইনিংসে ব্যাটিং করতে নেমে প্রতিটিতেই রানের দেখা পেয়েছিলেন মুমিনুল। পাঁচ ইনিংসে যথাক্রমে- ১৮১, ২২*, ৪৭ ও ১২৬ রান করেছিলেন মুমিনুল। গড়টা অবিশ্বাস্য; ১৮৮। ওয়েলিংটনেও ব্যাট হাতে নৈপূণ্য দেখালেন এই বাঁহাতি ব্যাটসম্যান।
বাংলাদেশ সময় বুধবার ভোর চারটায় শুরু হওয়া টেস্টের প্রথম দিন দলীয় ১৬ রানের মাথায় ইমরুল কায়েস আউট হওয়ার পর ক্রিজে নেমেছিলেন মুমিনুল। দলীয় ৬০ রানের মাথায় তামিম যখন ৫০ বলে ৫৬ রান করে আউট হন তখন তার নামের পাশে মাত্র ৩ রান। এরপর দারুণ ব্যাটিংয়ের পসরা সাজান মুমিনুল।
বেসিন রিজার্ভে শুরুতে ধীরস্থির ছিলেন মুমিনুল। এরপরই যেন খোলস ছেড়ে বেরিয়ে আসেন এই লিটল জিনিয়াস। ২১তম ওভারে ট্রেন্ট বোল্টকে তিনবার এবং ২৭তম ওভারে টিম সাউদিকে দুবার সীমানাছাড়া করেন এই বাঁহাতি ব্যাটসম্যান। সাউদির করা ২৮তম ওভারের পঞ্চম বলে দুর্দান্ত বাউন্সারে ভড়কে না গিয়ে দারুণ হুকে ছক্কা মারেন মুমিনুল। পরের বলে চার মারেন তিনি। সব মিলিয়ে ৭৬ বলে ৮টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৪৮ রান নিয়ে ব্যাট করছেন লিটল জিনিয়াস।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 116 বার)


Print
এই পাতার আরও সংবাদ