ফখরুলকে বিএনপি ‘অথর্ব ম্যানেজার’ বললেন হানিফ

Print

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে দলটির ‘অথর্ব ম্যানেজার’ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।
শুক্রবার সকালে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন তিনি। গত বৃহস্পতিবার দুর্গত হাওর এলাকা ঘুরে এসে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

হানিফ বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনা একটি প্রতিবন্ধীদের অনুষ্ঠানে অংশগ্রহণ করেছেন তা নিয়ে তাদের গাত্রদাহ শুরু হয়ে গেছে। সেটি নিয়েও তার কথা বলতে হবে। বিভিন্ন বিষয় নিয়ে কথা বলে তিনি নিজেকে মানসিক প্রতিবন্ধী ও ও বিকারগ্রস্ত রাজনীতিবিদ হিসেবে জনগণের সামনে তুলে ধরছেন।”
আওয়ামী লীগের এ যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, “বিএনপি বিভিন্ন সময়ে অসংলগ্ন, অসঙ্গতিপূর্ণ কথাবার্তা বলে জনগণের কাছে মানসিকভাবে প্রতিবন্ধী ও ও বিকারগ্রস্ত রাজনৈতিক দলে পরিণত হয়েছে।”
হানিফ বলেন, “আমরা সুনামগঞ্জ, মৌলভীবাজার ও নেত্রকোনার দুর্গত অঞ্চল ঘুরে এসেছি। সেখানে পাহাড়ি ঢলে প্রায় ৮০ ভাগ ফসল নষ্ট হয়ে গেছে। আমরা দুর্গত এলাকায় সবরকম সহযোগিতা অব্যাহত রেখেছি। পানি বিশুদ্ধকরণ প্রক্রিয়া চলছে। আগামী সাতদিন যাতে হাওর অঞ্চলে মাছ ধরা না হয় ওই অঞ্চলের মানুষদের সেই আহ্বান জানিয়েছি।”
দুর্গত এলাকার মানুষদের স্বাভাবিক অবস্থা ফিরে না আসা পর্যন্ত সহায়তা অব্যাহত রাখা হবে জানিয়ে তিনি বলেন, “দুর্গত এলাকায় বিভিন্ন এনজিওকে আহ্বান জানিয়েছি আপাতত ঋণের কিস্তি না নিতে। দুর্গত এলাকার কৃষকদের সঙ্গে কথা বলেছি, তারা সরকারের উদ্যোগে সন্তুষ্টি প্রকাশ করেছেন।”
দুর্গত মানুষকে নিয়ে বিএনপির রাজনীতির সমালোচনা করে এই নেতা বলেন, “সরকারের উন্নয়ন কর্মকাণ্ডে ঈর্ষান্বিত হয়ে বিএনপি অব্যাহতভাবে মিথ্যাচার করে যাচ্ছে। পানিবন্দী হাওর এলাকায় তারা সহায়তার বদলে দুর্গত মানুষদের নিয়ে রাজনীতি করছে। এটা দুর্ভাগ্যজনক ও লজ্জাকর। এ ধরনের রাজনীতি থেকে বিএনপিকে বেরিয়ে আসার আহ্বান জানাচ্ছি।”
এক প্রশ্নের জবাবে তিনি বলেন, “হাওর অঞ্চলে নির্মাণাধীন বাঁধ ভেঙে প্লাবিত হয়েছে। ওই বাঁধে দুর্নীতি হয়েছে আমরা শুনেছি। তবে এ বিষয়টি তদন্ত চলছে।”
ওই প্রকল্পের সংশ্লিষ্ট কর্মকর্তাকে অপসারণ করা হয়েছে জানিয়ে হানিফ আরও বলেন, “অনিয়মের সঙ্গে কেউ জড়িত থাকলে অবশ্যই তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। ছাড় দেয়া হবে না।”
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন-আহমেদ হোসেন, খালিদ মাহমুদ চৌধুরী, ফরিদুন্নাহর লাইলীসহ কেন্দ্রীয় নেতারা।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 167 বার)


Print
এই পাতার আরও সংবাদ