ফলপ্রসূ আলোচনা হয়েছে রাষ্ট্রপতির সঙ্গে

Print

নির্বাচন কমিশন (ইসি) পুনর্গঠন নিয়ে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে আওয়ামী লীগ প্রতিনিধি দলের ফলপ্রসূ আলোচনা হয়েছে বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বুধবার (জানুয়ারি ১১) বিকেল ৫ টা ৪০ মিনিটে বঙ্গভবনে এই আলোচনা শেষে বেরিয়ে আসার সময় বঙ্গভবনের ফটকে উপস্থিত সাংবাদিকদের এ তথ্য জানান ওবায়দুল কাদের।
তবে এ ব্যাপারে সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে আওয়ামী লীগের তরফে সাংবাদিক সম্মেলনে বিস্তারিত জানানো হবে বলে জানান তিনি।

এর আগে বিকেল ৪টার সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগের প্রতিনিধিরা বঙ্গভবনে পৌঁছায়। প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন ১৯ সদস্যের প্রতিনিধি দল। বিকেল ৪টা ৫ মিনিটে বঙ্গভবনের দরবার হলে শুরু হয় এই আলোচনা। আলোচনা শেষে বিকেল ৫টা ৪০ মিনিটে বঙ্গভবন থেকে বেরিয়ে যান প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের প্রতিনিধি দলের সদস্যরা।
নির্বাচন কমিশন গঠন নিয়ে ইসিতে নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর সঙ্গে রাষ্ট্রপতির ধারাবাহিক আলোচনার অংশ হিসেবে আওয়ামী লীগের সঙ্গে এ সংলাপ অনুষ্ঠিত হয়।
রাষ্ট্রপতির সঙ্গে বৈঠকে আওয়ামী লীগের প্রতিনিধি দলপ্রধানমন্ত্রী ছাড়া আওয়ামী লীগের প্রতিনিধি দলে ছিলেন দলের উপদেষ্টা পরিষদ সদস্য আবুল মাল আব্দুল মুহিত, আমির হোসেন আমু, তোফায়েল আহমদ, সুরঞ্জিত সেনগুপ্ত, এইচ টি ইমাম, অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ন, রাষ্ট্রদূত এম জমির উদ্দিন; সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, মোহাম্মদ নাসিম, সৈয়দ আশরাফুল ইসলাম, এ্যাডভোকেট সাহারা খাতুন, সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মণি, জাহাঙ্গীর কবীর নানক, আইন বিষয়ক সম্পাদক এ্যাডভোকেট আব্দুল মতিন খসরু, আইনমন্ত্রী এ্যাডভোকেট আনিসুল হক, প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ এবং দপ্তর সম্পাদক আব্দুস সোবহান গোলাপ।
নির্বাচন কমিশনের মেয়াদ শেষ হওয়ার পর নতুন নির্বাচন কমিশন গঠন নিয়ে রাজনৈতিক দলগুলোর মতামত নিতে রাষ্ট্রপতি আব্দুল হামিদ গত ১৮ ডিসেম্বর থেকে রাজনৈতিক দলের সঙ্গে সংলাপ শুরু করেন।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 149 বার)


Print
এই পাতার আরও সংবাদ
error: ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি