ফিরে আসুন সাইলেন্ট কিলার

Print

সময়টা মোটেও ভালো যাচ্ছে না ‘সাইলেন্ট কিলার’ খ্যাত টাইগার তারকা মাহমুদউল্লাহ রিয়াদের। দারুণ ছন্দে থাকা মাহমুদউল্লাহ রিয়াদের হঠাৎ কি হলো? ব্যাট হাতে রান পাচ্ছেন না তিনি। নিউজিল্যান্ডের মাটিতে অচেনা রিয়াদকেই দেখল ভক্তরা।
কিউইদের বিপক্ষে তিনটি ওয়ানডে ম্যাচে নিষ্প্রভ ছিল রিয়াদের ব্যাট। প্রথম ম্যাচে শূন্য, দ্বিতীয় ম্যাচে ১ আর শেষ ওডিআইতে করেছেন মাত্র ৩ রান। বল হাতেও জ্বলতে পারছেন না তিনি। তিন ওয়ানডে ম্যাচের তৃতীয় ওয়ানডেতে এক ওভার বল করে ৬ রান দিয়ে পাননি কোনো উইকেট।

টি-টোয়েন্টি সিরিজেও একই রূপ। প্রথম ম্যাচে ৫২ রান করে ছন্দে ফেরার ইঙ্গিত দিলেও শেষ দুই ম্যাচে করেছেন-১৯ এবং ১৮। টেস্ট সিরিজে আরও বেহাল দশা রিয়াদের। দুই টেস্টে মাহমুদউল্লাহ রিয়াদের ইনিংসগুলো ছিল এমন ৫, ২৬, ৩৮, ১৯।
অথচ এই মাহমুদউল্লাহ রিয়াদ সর্বশেষ বাংলাদেশ প্রিমিয়ার লিগে ব্যাটে-বলে আগুন ঝরান। খুলনা টাইটানসকে নিয়ে যান শিরোপার দ্বারপ্রান্তে। ব্যাট হাতে ৩৯৬ আর বল করে নিয়েছেন ১০টি উইকেট। সেই সুবাদে টুর্নামেন্ট সেরার মুকুটও উঠে তাঁর হাতে।
কেবল বিপিএল নয়, গেল টি-টোয়েন্টি বিশ্বকাপ, এশিয়া কাপ এবং দেশের মাটিতে ভারত,পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজকে সিরিজ হারানোর লড়াইয়ে মাহমুদউল্লাহ রিয়াদের ছিল অসাধারণ অবদান। তাছাড়া বিদেশের মাটিতে গত ২০১৫ বিশ্বকাপে ব্যাক টু ব্যাক সেঞ্চুরি করেছিলেন এই মাহমুদউল্লাহ।
দলের এমন নির্ভরযোগ্য অলরাউন্ডারের হঠাৎ ছন্দপতন মানতে পারছেন না টাইগারভক্তরাও। ভারতের বিপক্ষে একমাত্র টেস্টে রিয়াদের ব্যাটিং নৈপুণ্য দেখতে মুখিয়ে আছেন তারা। জাকের হোসেন নামের এক ভক্ত বলেন, ‘আপনি আমাদের ভরসা। অনেকদিন আপনার ভালো ব্যাটিং দেখছি না। ভারত টেস্টে আপনার ভালো কিছু দেখার অপেক্ষায় থাকলাম।’
হায়দরাবাদের রাজীব গান্ধী স্টেডিয়ামে বিরাট কোহলিদের মুখোমুখি হওয়া আগে স্বাগতিক ‘এ’ দলের বিপক্ষে দু’দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলেছিল মুশফিকরা। সেখানেও চেনা রূপে দেখা গেল না রিয়াদকে। এক ইনিংসে করেছেন মাত্র ২৩ রান।
রিয়াদের এমন হারিয়ে যাওয়া বাংলাদেশ দলের জন্য মোটেও সুখকর নয়। তারপরও আশায় আছেন ভক্তরা। বৃহস্পতিবার থেকে শুরু হওয়া হায়দরাবাদ টেস্টে ভারতের বিপক্ষে আবারও জ্বলে উঠবে রিয়াদের ব্যাট। ফের তাঁর কাঁধে চড়ে স্বপ্ন দেখবে বাংলাদেশ।
সাদা পোশাকে মাহমুদউল্লাহ:
২০০৯ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্টে অভিষেক হয় মাহমুদউল্লাহ রিয়াদের। দেশের জার্সিতে ৩১টি টেস্ট খেলেছেন রিয়াদ। করেছেন ১,৭০৯ রান। রয়েছে ১টি শতক আর ১২টি অর্ধশতকের ইনিংসও। ব্যক্তিগত সর্বোচ্চ ইনিংস ১১৫। ব্যাটিং গড় ৩০.৫১।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 113 বার)


Print
এই পাতার আরও সংবাদ