ফুটবলের অস্কার বিশ্বসেরার ট্রফি উঠছে রোনাল্ডোর হাতে!

Print
ফিফার সঙ্গে ব্যালন ডি’অরের বিচ্ছেদের পর নতুন আঙ্গিকে ফুটবলের প্রথম অস্কার রজনী আজ। ব্যালন ডি’অর এখন শুধুই ইউরোপসেরার স্বীকৃতি। আর বিশ্বসেরার স্বীকৃতি হিসেবে ফিফার নতুন পুরস্কারটির ওজনই বেশি। আক্ষরিক অর্থেই!

ফিফার বর্ষসেরা পুরস্কারের ‘দ্য বেস্ট’ ট্রফিটির ওজন ৬.৪ কেজি।

জুরিখের নক্ষত্রখচিত আলো ঝলমলে মঞ্চে রুপালি রঙের এই ঝা চকচকে ট্রফিটিই আজ তুলে দেয়া হবে এই গ্রহের সেরা ফুটবলারের হাতে।

দাবিদার তিনজন- ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, লিওনেল মেসি ও আন্তনি গ্রিজমান। ২০১৬ সালের সেরা ফুটবলারের পুরস্কার জয়ের দৌড়ে শেষ পর্যন্ত স্প্যানিশ লীগের এই তিন নক্ষত্রই টিকে আছেন।

এদিকে ফিফা ও ব্যালন ডি’অর পুরস্কার দুটি আলাদা হয়ে যাওয়ার পর গত ডিসেম্বরেই ব্যালন ডি’অর পুরস্কার দিয়ে দিয়েছে ফ্রান্স ফুটবল।

তবে কীভাবে যেন রোনাল্ডোর ব্যালন ডি’অর জয়ের খবর আগেই ফাঁস হয়ে গিয়েছিল।

ফিফার পুরস্কারের ক্ষেত্রেও ঘটেছে একই কাণ্ড! স্পেন ও ইংল্যান্ডের কয়েকটি সংবাদমাধ্যমের দাবি, খুব অল্প ব্যবধানে মেসিকে হারিয়ে শেষ হাসি হাসবেন রোনাল্ডো।

ফাঁস হয়ে যাওয়া খবরের সত্যতা নিয়ে অবশ্য অনেকেই সন্ধিহান। কারণ বার্সেলোনাভিত্তিক কাতালান মিডিয়া বিজয়ী ঘোষণা করেছে মেসিকে!

আসল ঘটনা যাই হোক, রোনাল্ডোর পক্ষে বাজি ধরাটা সবচেয়ে নিরাপদ। পর্তুগালের হয়ে ইউরো এবং রিয়াল মাদ্রিদের হয়ে চ্যাম্পিয়ন্স লীগ ও ক্লাব বিশ্বকাপ জেতার সুবাদে সেরার দৌড়ে নিঃসন্দেহে এগিয়ে আছেন রোনাল্ডো।

ব্যক্তিগত নৈপুণ্যে ২০১৬ সালটা মেসি ও গ্রিজমানেরও দারুণ কেটেছে। বার্সেলোনার হয়ে স্প্যানিশ লীগ ও কোপা দেল রে জিতেছেন মেসি। আর্জেন্টিনাকে তুলেছিলেন কোপা আমেরিকার ফাইনালে। কিন্তু শেষ হাসি হাসতে পারেননি। একইভাবে ইউরো ও চ্যাম্পিয়ন্স লীগের ফাইনালে খেললেও তুলির শেষ আঁচড় টানতে পারেননি অ্যাটলেটিকোর ফরাসি ফরোয়ার্ড গ্রিজমান।

ভোটিং প্রক্রিয়ায় ‘দ্য বেস্ট’ অ্যাওয়ার্ডের জন্য বিশ্বসেরা ফুটবলার নির্বাচনের পাশাপাশি বর্ষসেরা নারী ফুটবলার, কোচ, গোল, সেরা একাদশ, ফেয়ার প্লে অ্যাওয়ার্ডসহ আরও অনেককেই নির্বাচন করা হবে আজ।

আর এই অনুষ্ঠান জুরিখের ফিফা হলে বাংলাদেশ সময় আজ রাত ১০টা ৩০ মিনিটে শুরু হবে। এর মূল আকর্ষণ ‘দ্য বেস্ট’ অ্যাওয়ার্ড বিজয়ীর নাম ঘোষণা করা হবে রাত ১টায়।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 145 বার)


Print
এই পাতার আরও সংবাদ