ফেসবুক লাইভে হত্যা

Print

সম্প্রতি ফেসবুকে হত্যাকাণ্ডের ঘটনা লাইভ দেখানো নিয়ে সরব হয়ে উঠেছে গোটা দুনিয়া। গণমাধ্যমে প্রতিদিনই এমন হত্যাকাণ্ডের খবর আসছে। বিষয়টি নিয়ে কিছুটা সতর্ক অবস্থানে খোদ ফেসবুক কর্তৃপক্ষও।
এমতাবস্থায় ফেসবুকে হত্যাকাণ্ডের ঘটনা লাইভ দেখানোর ঘটনায় নিন্দা প্রকাশ করেছেন স্বয়ং মার্ক জুকারবার্গ। ফেসবুকের সিইও নিহতের পরিবারের প্রতি সমবেদনাও জানিয়েছেন তিনি।

মার্কিন যুক্তরাষ্ট্রের ক্লিভল্যান্ডে ফেসবুক লাইভে এসে রবার্ট গুডউইন নামে ৭৪ বছর বয়সী এক ব্যক্তিকে হত্যা করে স্টিভ স্টিফেন্স নামে এক আততায়ী। খুনের ফেসবুক লাইভে নিজের অ্যাকাউন্টের মাধ্যমে স্টিভ নিজেই সম্প্রচার করেছিলে। কিন্তু সেই ভিডিও ফেসবুক থেকে সরিয়ে নিতে বেশ কিছুটা সময় লেগে যায়। ফলে ব্যাপক সমালোচনা শুরু হয়।
জুকারবার্গ বলেন, ‘‌এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি বন্ধ করতে আরও কিছু কাজ করতে হবে। তবে আমরা কঠোর হবই। ফেসবুক মেসেঞ্জারেও আমরা নতুন কিছু বিষয় সংযোজন করব।’
‌স্টিভ পরে ফেসবুকে আর একটি ভিডিও পোস্ট করেন। সেখানে তিনি বলেন, ‘‌এখন পর্যন্ত ১৩ জনকে হত্যা করেছি। আরও কয়েকজনকে হত্যা করতে আগ্রহী।’‌
তবে মানুষ হত্যা করে ফেসবুকে পোস্ট দেয়া সেই মার্কিন কৃষ্ণাঙ্গ ব্যক্তি স্টিভ স্টিফেন অবশেষে আত্মঘাতী হয়েছেন। যুক্তরাষ্ট্রের পুলিশ তাকে ধাওয়া করতে গেলে তিনি নিজেই নিজেকে গুলি করেন।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 188 বার)


Print
এই পাতার আরও সংবাদ
error: ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি