ফ্রান্স আওয়ামী লীগের সম্মেলন পন্ড, সাংবাদিক সহ আহত ১০

Print
প্রভাব বিস্তারকে কেন্দ্র করে ফ্রান্স আওয়ামী লীগের সম্মেলন পন্ড হয়েছে।ফ্রান্স পুলিশের সহায়তায় সম্মেলন স্থলে পুলিশ এসে ফ্রান্স ও ইউরোপীয়ান আওয়ামী লীগের নেতাকর্মীদের। শেষ খবর পাওয়া পর্যন্ত ফ্রান্স আওয়ামী রীগের সাংগঠনিক সম্পাদক আকরাম খান,জিটিভি ফ্রান্স প্রতিনিধি সাংবাদিক নয়ন মামুন সহ ১০ এর অধিক কর্মী সমর্থক আহত হয়েছে।
সারা দিন নানা নাটকের মধ্যে দিয়ে বেলা ১১ টার সম্মেলন ৫ টায় শুরু হলেও মাত্র ২০ মিনিটের মধ্যে পন্ড হয় ফ্রান্স আওয়ামী লীগের সম্মেলন। বার বার রুদ্ধদ্বার বৈঠক করে শেষ মুহুর্তে কমিটি যখন ঘোষণা সময় ঘনীয়ে আসছিল ঠিক তখন দু সাধারন সম্পাদক প্রার্থীদের পক্ষে স্লোগান নিয়ে কর্মীদের মধ্যে চেয়ার ও বোতল ছুড়াছুড়িতে এক ভয়ানক পরিস্থিতির সৃষ্টি হয়। ধাওয়-পাল্টা ধাওয়ায় ফ্রান্স আওয়ামী লীগের বহুল প্রত্যাশিত এ সম্মেলন পন্ড হয়। দলীয় সাধারণ সম্পাদক আবুল কাশেম যখন সবাইকে পরিচয় করিয়ে দিচ্ছিলেন তখন সাধারন সম্পাদক প্রার্থী দেলওয়ার হোসেইন কয়েছ ও মহসিন খাঁন লিটনের সমর্থকদের পাল্টা স্লোগান দিতে থাকলে পরিস্থিতি নিয়ন্ত্রনের বাহিরে চলে যায়। প্রায় ২০ মিনিটের বিশৃঙ্খলায় সভাস্হল রনক্ষেত্রে পরিনত হন। জিটি টিভি ইউরোপ প্রতিনিধি নয়ন মাহমুদ এ সময়ে আঘাতপ্রাপ্ত হন।
মারামারির ব্যাপকতা বাড়লে নিরাপত্তায় নিয়োজিত পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। এরপর সম্মেলন স্থল থেকে সবাইকে বের করে দেয়া হয়েছে।পরে পরিস্থিতি কিছুটা শান্ত হলে ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি অনিল দাশ গুপ্ত এ ঘটনার জন্য জামাত বি এন পি এজেন্টদের দায়ী করেন। তিনি আরো বলেন অচিরেই নতুন সম্মেলনে দিন ঠিক করে একে সফল করে ষড়যন্ত্রকারীদের পাল্টা জবাব দেওয়া হবে।
এ সংঘর্ষ আরো ছড়িয়ে পড়তে পারে বলে আশংকা করছেন সাধারণ কর্মীরা। প্রসঙ্গত, দীর্ঘ ছয় বছর পর ফ্রান্স আওয়ামী লীগের সম্মেলন আজ রোববার হওয়ার কথা ছিলো।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 52 বার)


Print
এই পাতার আরও সংবাদ