বনদস্যু কোপা সামছু বন্দুকযুদ্ধে নিহত

Print

পূর্ব সুন্দরবনের চাদপাই রেঞ্জের (মংলার) মৃগামারী এলাকায় র‌্যাব-৬ ও বনদস্যু সামছু বাহিনীর মধ্যে কথিত বন্দুকযুদ্ধের ঘটনা ঘটেছে। এতে গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছেন বাহিনী প্রধান সামছু শেখ ওরফে কোপা সামছু (৩৫)।
মঙ্গলবার (৭ জানুয়ারি) এ ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে তিনটি দেশী-বিদেশী আগ্নেয়াস্ত্র, ৩৬ রাউন্ড গুলি ও দু’টি ধারালো অস্ত্র উদ্ধার করা হয়েছে।

র‌্যাব-৬ এর অধিনায়ক খন্দকার রফিকুল ইসলাম জানান, নিয়মিত টহলের অংশ হিসেবে র‌্যাব সদস্যরা মঙ্গলবার দুপুর ১২টার দিকে বনের মৃগামারী এলাকায় টহল দিচ্ছিল। এ সময় সামছু বাহিনী এলাকার সোনামুখী খালের মুখে ডাকাতির প্রস্তুতি নিচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে ওই এলাকায় অভিযান চালায় র‌্যাব। এ সময় আগে থেকে অবস্থান নেয়া দস্যুরা র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছুড়লে র‌্যাবও পাল্টা গুলি চালায়। উভয়ের মধ্যে প্রায় ১ ঘন্টাব্যাপী গুলিবিনিময়ে এক পর্যায়ে বাহিনী প্রধান সামছু গুলিবিদ্ধ হয়ে পড়ে যান।
এ সময় বাহিনীর অন্য সদস্যরা পালিয়ে যায়। পরে গুলিবিদ্ধ সামছুকে মংলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
ঘটনাস্থল থেকে একটি বিদেশী একনালা বন্দুক, দুইটি দেশী একনালা বন্দুক, ৩৬ রাউন্ড তাজা গুলি ও দুইটি ধারালো অস্ত্র উদ্ধার করে র‌্যাব।
র‌্যাব আরও জানায়, গুলিবিদ্ধ অবস্থায় সামছুকে জয়মনিরঘোল এলাকায় আনা হলে সেখানাকার জেলেরা বনদস্যু বাহিনী প্রধান সামছু বলে তাকে সনাক্ত করে। নিহত দস্যুর লাশ ও অস্ত্র মংলা থানায় হস্তান্তর করা হয়েছে। লাশ ময়না তদন্তের জন্য বাগেরহাট সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 58 বার)


Print
এই পাতার আরও সংবাদ