বন্ধ হচ্ছে না জি-মেইল

Print

বন্ধ হচ্ছে না জি-মেইল। আপগ্রেড করে নিন নিজের অপারেটিং সিস্টেম। তাহলেই নিশ্চিন্তে ব্যবহার করতে পারবেন যোগাযোগের এ মাধ্যমটি ।
গুগল জানায়, যারা নিজেদের ডেস্কটপ বা ল্যাপটপে এখনো উইন্ডোজ এক্সপি (Windows XP) অথবা উইন্ডোজ ভিসতা (Windows Vista) ব্যবহার করেন, তারা ৮ ফেব্রুয়ারির পর থেকে গুগল ক্রোমের মাধ্যমে Gmail অ্যাকাউন্ট খুলতে পারবেন না। বুধবার থেকে ক্রোম ব্রাউজার ভার্সন ৫৩ এবং তার নিচের ভার্সনে জি-মেইল আর কাজ করবে না। তাই গুগলের সুপারিশ, এখনো যারা কম্পিউটারে উইন্ডোজ এক্সপি এবং উইনভোজ ভিসতা ব্যবহার করছেন, নির্বিঘ্নে জি-মেইল সেবা পেতে তারা যেনো নতুন অপারেটিং সিস্টেমে তা আপগ্রেড করে নেন।

এ দু’টি ভার্সনে মাইক্রোসফট তাদের অপারেটিং সিস্টেম সেবা বন্ধ করে দেবে। তাই নিরাপত্তার কথা ভেবেই এমন সিদ্ধান্ত নিয়েছে গুগল। ক্রোম ব্রাউজার ভার্সন ৫৩ ব্যবহার করতে থাকলে Gmail এর নিরাপত্তা নিয়ে সমস্যায় পড়তে পারেন ব্যবহারকারীরা।
গুগল আরো জানায়, চলতি বছর এই দু’ভার্সনে জি-মেইল সেবা পাওয়া গেলেও ব্যবহারকারীদের ফিরে যেতে হবে সেই পুরনো এইচটিএমএল (HTML) ভার্সনে। তা ছাড়া থার্ড-পার্টি ব্রাউজারের মাধ্যমেও জি-মেইল অ্যাকাউন্ট চলবে। তবে তা যে বেশ ঝুঁকিপূর্ণ হবে, সে কথাও স্পষ্ট করে দিয়েছে গুগল।
তাই গুগলের পরামর্শ, যতো তাড়াতাড়ি সম্ভব, নিজের ডেস্কটপ বা ল্যাপটপকে আপগ্রেড করে নিন।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 94 বার)


Print
এই পাতার আরও সংবাদ