ববি হাজ্জাজের দলে যোগ দিচ্ছেন গায়ক শাফিন ও অভিনেত্রী তাজিন!

Print
শাফিন আহমেদ, ববি হাজ্জাজ ও তাজিন আহদেববি হাজ্জাজের নেতৃত্বাধীন জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলনে (এনডিএম) যোগ দিয়েছেন মাইলস ব্যান্ডের তারকা শাফিন আহমেদ ও অভিনেত্রী তাজিন আহমেদ। বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) দলের প্রাথমিক সদস্যপদ ফরম পূরণ করেছেন তারা। আগামীকাল শনিবার (৪ ফেব্রুয়ারি) আনুষ্ঠানিকভাবে দলের পদ গ্রহণ করবেন শিল্পজগতের এই দুই পরিচিত মুখ। সংগঠনের কেন্দ্রীয় একাধিক দায়িত্বশীল সূত্রে এ তথ্য জানা গেছে।
ববি হাজ্জাজের দলে যোগ দিয়েছেন— এ কথা বললে ব্যান্ডশিল্পী শাফিন আহমেদ প্রতিবেদকের কাছে জানতে চান, ‘খবরটা আপনাকে কে দিয়েছে?’ পরে, ‘কাল কথা বলি, একটা বিয়ের অনুষ্ঠানে আছি’, বলে বিদায় জানান তিনি।
এ বিষয়ে জানার জন্য তাজিন আহমেদের মোবাইলে যোগাযোগ করার চেষ্টা করলেও তার মোবাইল নম্বরটিতে কল ঢুকেনি। যোগাযোগ করা হলে এনডিএম প্রধান ববি হাজ্জাজ  বলেন, ‘দেখা যাক কী হয়।’
এনডিএমের বনানী কার্যালয় সূত্র জানায়, গত বৃহস্পতিবার দলের প্রাথমিক সদস্যপদ পূরণ করেন শাফিন আহমেদ ও তাজিন আহমেদ। এর মধ্যে বিএনপি জোটের কয়েকজনও এই দলে যোগ দিচ্ছেন বলে খবর রটে রাজনৈতিক মহলে। যদিও জোটের শরিক কোনও দল থেকেই এ নিয়ে কোনও সাড়াশব্দ মিলছে না।
বনানী কার্যালয় সূত্র জানায়, শনিবার (৪ ফেব্রুয়ারি) দিনের যেকোনও সময় এনডিএমের কেন্দ্রীয় কমিটির বৈঠক অনুষ্ঠিত হবে। ওই বৈঠকের পরই আনুষ্ঠানিকভাবে দলের পদ দেওয়া হবে শাফিন আহমেদ ও তাজিন আহমেদকে।
প্রসঙ্গত, শিল্পী শাফিন আহমেদ বিএনপি ঘরানার হিসেবেই পরিচিত ছিলেন। গত ২০১৫ সালের ৮ জানুয়ারি বিএনপি-জোটের অবরোধ চলাকালে খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করে আলোচনার জন্ম দেন তিনি। শাফিন আহমেদ সাবেক সচিব আসাফ-উদ-দৌলার ভাগ্নে ও মাইলস ব্যান্ডের ভোকালিস্ট।বিএনপি নির্বাচন কমিশন গঠনে সার্চ কমিটির কাছে আসাফ উদ দৌলার নাম প্রস্তাব করেছেন বলে শোনা যায়। শাফিন আহমেদ খ্যাতনামা নজরুল সঙ্গীত শিল্পী ফিরোজা বেগমের সন্তান।

এদিকে ববি হাজ্জাজের দলে যোগ দেওয়ার কথা রয়েছে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের শরিক কয়েকটি দলের একাধিক নেতার। এই নেতাদের মধ্যেই কাউকে মহাসচিব পদে নিয়োগ দিতে চান ববি হাজ্জাজ। এর মধ্যে দলের বর্তমান মহাসচিব এটিএম গোলাম মাওলা চৌধুরীকে দল থেকে অব্যাহতিও দেওয়া হয়েছে। শুক্রবারই (৩ ফেব্রুয়ারি) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। ববি ও গোলাম মাওলা— দুজনেই ছিলেন জাতীয় পার্টির দায়িত্বশীল। প্রথমজন ছিলেন হুসেইন মুহম্মদ এরশাদের উপদেষ্টা, দ্বিতীয়জন জাপার কেন্দ্রীয় নেতা।

এনডিএম সূত্রে জানা গেছে, বর্তমানে ১৬ জনের কেন্দ্রীয় কমিটি রয়েছে দলটির। বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) বিকালে দলের গঠনতন্ত্র তৈরির জন্য ছয় সদস্যের একটি সাব-কমিটি গঠন করা হয়েছে। এরই মধ্যে ‘বাংলাদেশি জাতীয়তাবাদ, ধর্মীয় মূল্যবোধ, স্বাধীনতার চেতনা ও জবাবদিহিতামূলক গণতন্ত্র’ শীর্ষক চারটি মূলনীতিও ঠিক করেছে দলটি। দু’জন ভাইস চেয়ারম্যান ও দু’জন সাংগঠনিক সম্পাদক রয়েছে এই দলে।
শুক্রবার বিকালে এনডিএমের পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে জানানো হয়, জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলনের (এনডিএম) চেয়ারম্যান ববি হাজ্জাজ দলীয় গঠনতন্ত্রের ১৪নং অনুচ্ছেদ অনুযায়ী দলের যুগ্ম-মহাসচিব অধ্যাপক আব্দুল্লাহ মোহাম্মদ তাহেরকে এনডিএম মহাসচিবের চলতি দায়িত্বে নিয়োজিত করেছেন। এছাড়া, শারীরিক অসুস্থতাজনিত কারণে আবু সৈয়দকে দলের ভাইস চেয়ারম্যান পদ থেকেও অব্যাহতি দেওয়া হয়েছে। এনডিএম চেয়ারম্যানের এই সিদ্ধান্ত ৩ ফেব্রুয়ারি থেকেই কার্যকর হবে।
এ বিষয়ে জানতে চাইলে গোলাম মাওলা চৌধুরী  বলেন, ‘এখনও গঠনতন্ত্রই হয়নি, তাহলে গঠনতন্ত্রের ক্ষমতা তিনি কিভাবে পেলেন? গতকাল (বৃহস্পতিবার) বৈঠক করলাম, এরই মধ্যে সন্ধ্যায় শুনি আমাকে অব্যাহতি দেওয়া হয়েছে। কী কারণে তাও জানি না।’
প্রসঙ্গত, গত বছরের শেষের দিকে পথচলা শুরু করে এনডিএম। ববি হাজ্জাজ ও গোলাম মাওলার হাত ধরে দলটি সারাদেশেই ছোট পরিসরে কাজ শুরু করে। বিগত ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে অংশ নেওয়ার ঘোষণা দিয়ে এরশাদের বিশেষ উপদেষ্টার পদ হারিয়েছিলেন ববি হাজ্জাজ। এরপর বহিষ্কারাদেশ প্রত্যাহার হলেও এরশাদের উপদেষ্টার পদ গ্রহণ করেননি। ২০১৫ সালের অক্টোবর থেকে ‘স্বপ্নের দেশ’ ব্যানারে সারাদেশে সভা-সেমিনার করেন ববি। অন্যদিকে, ২০১৬ সালের ৭ অক্টোবর জাপা’র ভাইস চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেন গোলাম মাওলা চৌধুরী।

-বাংলা ট্রিবিউন

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 241 বার)


Print
এই পাতার আরও সংবাদ