বহিস্কার এর প্রতিবাদে ফের উত্তাল ফেইসবুক

Print

গত দুইদিন ধরে সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ঘুরপাক খাচ্ছে। ফেসবুকের বিভিন্ন গ্রুপে এই ভিডিওর পক্ষে বিপক্ষে চলছে তর্ক-বিতর্ক। কি আছে এই ভিডিওতে?

রাস্তায় দাঁড়িয়ে আছেন কয়েকজন শিক্ষার্থী। একটু পরে বাকি শিক্ষার্থীরা হাতে হাত ধরে দুজনকে আলাদা করে মানব বৃত্তের ভেতরে নিয়ে আসে। এরপর?

বৃত্তের ভেতরে ছেলেটি হাঁউ গেড়ে বসে মেয়েটির হাতে একটি আঙটি পরিয়ে প্রপোজ করে। মেয়েটি ছেলের প্রপোজে সায় দিয়ে পরস্পরকে জড়িয়ে ধরে।

এরপরেই সোশ্যাল মিডিয়াতেই ছড়িয়ে পড়ে রাজধানীর একটি কলেজের শিক্ষার্থীরা। প্রকাশ্যে অশোভন আচরণের জন্য নাকি তাঁদের বহিস্কার করা হয়েছে। একইসাথে তাঁদের সাথে থাকা আরও নয়জনকে বহিস্কার করা হয়েছে। খুব অল্প সময়ের মধ্যে দুই ধরনের ঘটনা ঘটে যায়। প্রথম থেকেই ভিডিওটিকে অশোভন বলে আসছিল অনেকেই।

কিন্তু বহিস্কারের ঘটনায় সোশ্যাল মিডিয়া ফের সরব হয়েছে। কেন বহিস্কার করা হলো13219765_799059883529091_985067882_n?

এই ঘটনাকে পরিবারের সমন্বয়হীনতাকেই দায়ী করছেন অনেকেই। অনেকেই আবার দায়ী করছেন, রাজধানীতে বিনোদনের, অভাব, শিক্ষার অভাব ও স্কুল, কলেজের শুধু টিউশন ফি নিয়ে মাথা ব্যাথাকে। সোশ্যাল মিডিয়ায় যে বিতর্ক ঘুরে বেড়াচ্ছে এখন সেই বিতর্কের হাওয়া শিক্ষার্থীদের পক্ষেই রয়েছে। এখন পর্যন্ত বিষয়টি সোশ্যাল মিডিয়ায়তেই সীমাবদ্ধ রয়েছে। এর সত্যতা কিংবা বহিস্কারের সত্যতার বিষয়ে নিশ্চিত না হওয়া গেলেও ভিডিওটি ঢাকার যে সে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। অনেকেই এই ভিডিওটিকে ‘রোম্যান্টিক’ আখ্যা দিয়ে ফেসবুক, গুগল প্লাস, ইন্সটাগ্রামে শেয়ার করছেন। ইউটিউবেও একাধিক নামে ভিডিওটি আপলোড করা হয়েছে।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 10 বার)


Print
এই পাতার আরও সংবাদ