বাংলাদেশের উন্নয়নে ভুটানের রাজার প্রশংসা

Print

ভুটানের রাজা জিগমে খেসার নামগিয়েল ওয়াংচুক প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের ব্যাপক উন্নয়নের এবং তাঁর দেশের সঙ্গে সম্পর্ক সম্প্রসারণে ঢাকার উদ্যোগের প্রশংসা করেছেন।

আজ শুক্রবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘রাজা বাংলাদেশের সার্বিক উন্নয়নের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের ভূয়সী প্রশংসা করেছেন।’

ভুটানের রাজধানী থিম্পু নগরীতে দ্বিপাক্ষিক সফরের অংশ হিসেবে পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী রাজা জিগমে খেসার নামগিয়েল ওয়াংচুক’র সঙ্গে সাক্ষাৎ করেন। এ সময় রাজা আঞ্চলিক সমৃদ্ধির লক্ষ্যে বাংলাদেশ-ভুটান-ভারত-নেপাল (বিবিআইএন) সহযোগিতার ওপর বিশেষ গুরুত্ব আরোপ করেন। অপরদিকে পররাষ্ট্রমন্ত্রী বিগত বছরগুলোতে ভুটানের ব্যাপক অগ্রগতি লাভের প্রশংসা করেন এবং এ ক্ষেত্রে রাজার বাস্তবমুখী ও গতিশীল ভূমিকার কথা উল্লেখ করেন।

এ ছাড়াও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তাঁর সম্পৃক্ততার কথা স্মরণ করে রাজা জিগমে উভয় দেশের মধ্যে ব্যাপকতর দ্বিপাক্ষিক সম্পর্কের প্রয়োজনীয়তার ওপর গুরুত্ব আরোপ করেন। তিনি বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতার সম্ভাবনার বিষয়গুলো নিয়ে আলোচনা করেন।

পররাষ্ট্রমন্ত্রীর স্ত্রী শাহীন আলী, ভুটানে বাংলাদেশের রাষ্ট্রদূত জিষ্ণু রায় চৌধুরী এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের দক্ষিণ এশিয়া বিষয়ক শাখার মহাপরিচালক তারেক মোহাম্মদ আরিফুল ইসলাম এসব অনুষ্ঠানে মন্ত্রীর সঙ্গে ছিলেন।  পরে, পররাষ্ট্রমন্ত্রী ভুটানে জলবিদ্যুৎ কেন্দ্রগুলো পরিদর্শন করবেন বলে আশা করা হচ্ছে।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 32 বার)


Print
এই পাতার আরও সংবাদ