বাংলাদেশে হচ্ছে না বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ

Print

আইসিসির ঘোষিত সিডিউল অনুযায়ী ২০১৯ বিশ্বকাপ ক্রিকেটের বাছাইপর্বের খেলা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল বাংলাদেশে। কিন্তু তা আয়োজনে আপত্তি দেখিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। ফলে বাংলাদেশ থেকে ম্যাচগুলো সরিয়ে নেওয়া হয়েছে। বাছাইপর্বের নতুন ভেন্যু হিসেবে নির্ধারিত হয়েছে আয়ারল্যান্ড ও স্কটল্যান্ড।
সম্প্রতি প্রভাবশালী ইংলিশ সংবাদমাধ্যম দ্যা ইন্ডিপেন্ডেন্ট এই খবরটি প্রকাশ করে। খবরে বলা হয়, বর্তমানে আইসিসি র‍্যাংকিংয়ে সাত নম্বরে থাকা বাংলাদেশ ২০১৯ বিশ্বকাপের মূলপর্ব এক রকম নিশ্চিতই করে ফেলেছে বলা যায়। এজন্যই বাছাইপর্বের ম্যাচ আয়োজনে আগ্রহ হারিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড।

বাংলাদেশ থেকে সরে যাওয়া ম্যাচগুলো আয়োজনে আগ্রহ দেখিয়েছিল জিম্বাবুয়ে। কিন্তু আবহাওয়া ও অবকাঠামোগত সমস্যার কারণে তাতে ইতিবাচক সাড়া দেয়নি আইসিসি। শেষ পর্যন্ত আয়ারল্যান্ড ও স্কটল্যান্ডই হতে যাচ্ছে গুরুত্বপূর্ণ ম্যাচগুলোর আয়োজক।
যদিও অবকাঠামোগত দিক থেকে আয়ারল্যান্ড জিম্বাবুয়ের চেয়ে কতটুকু এগিয়ে আছে, তাও ভাবার বিষয়। চলমান ত্রিদেশীয় সিরিজ খেলতে আয়ারল্যান্ডে থাকা বাংলাদেশ ও নিউজিল্যান্ড দল ইতিমধ্যে বেশ ভোগান্তির শিকার হয়েছে।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 71 বার)


Print
এই পাতার আরও সংবাদ