বাঘের ডেরায় হাথুরুর সিংহবাহিনী

Print

হাথুরুসিংহে আবার বাংলাদেশে। শনিবার বেলা ১১টা ৩৫ মিনিটে দলবল নিয়ে পুরনো রাজ্যে পা রেখেছেন তিনি। শ্রীলঙ্কান এয়ারলাইন্সের একটি ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামেন দলটির খেলোয়াড় ও কর্মকর্তারা।
বাংলাদেশে ত্রিদেশীয় সিরিজসহ দ্বিপাক্ষিক সিরিজে অংশ নিবে শ্রীলঙ্কা। নতুন কোচ-অধিনায়ক নিয়ে রীতিমতো ‘আগুনে’ প্রস্তুতি নিয়ে ঢাকায় এসেছে দলটি। উপুল থারাঙ্গাকে সরিয়ে নেতৃত্ব দেওয়া হয়েছিল থিসারা পেরেরাকে। তবে চন্ডিকা হাথুরুসিংহে চাওয়ায় মাস ছয়েক আগে পদত্যাগ করা অলরাউন্ডার অ্যাঞ্জেলো ম্যাথুজ ফিরেছেন নেতৃত্বে।
ত্রিদেশীয় সিরিজের পর স্বাগতিকদের সঙ্গে টেস্ট ও টি-টুয়েন্টি সিরিজ খেলবে সফরকারীরা। ত্রিদেশীয় সিরিজে ম্যাথুজবাহিনীর প্রথম ম্যাচ ১৭ জানুয়ারি, জিম্বাবুয়ের বিপক্ষে। বাংলাদেশ দলের হেড কোচ হিসেবে ৩ বছর কাজ করে যাওয়া হাথুরুসিংহের নতুন চাকরির প্রথম অ্যাসাইনমেন্ট এটি।
বিমানবন্দরে অধিনায়ক কিংবা দলের খেলোয়াড় নয়; সংবাদমাধ্যমের ক্যামেরা খুঁজে ফিরেছে হাথুরুকে। গত বছর সাউথ আফ্রিকা সফরের মাঝখানে টাইগারদের হেড কোচের দায়িত্ব থেকে পদত্যাগ করেন এই লঙ্কান। এবার বাংলাদেশে এসে তার অভিব্যক্তি জানার চেষ্টা করেন সংবাদকর্মীরা। তবে সুযোগ দেননি কৌশলী এই কোচ। বিমানবন্দরে সংবাদমাধ্যমের মুখোমুখি হননি কোনো ক্রিকেটারও।
শুক্রবার রাতে ঢাকায় পৌঁছে যায় জিম্বাবুয়ে দল। শুক্রবার বিকেল নাগাদ পৌঁছে যান বোলিং কোচ হিথ স্ট্রিকসহ কয়েকজন। ভিন্ন ভিন্ন ফ্লাইটে রাত আটটা ও রাত ১১টার দিকে আসেন বাকিরা। শনিবার বিকেলে দলটি অনুশীলন করবে মিরপুরে।
ত্রিদেশীয় সিরিজের সবগুলো ম্যাচই হবে শের-ই-বাংলা স্টেডিয়ামে। সোমবার উদ্বোধনী ম্যাচে তাদের প্রতিপক্ষ মাশরাফী বিন মোর্ত্তজার বাংলাদেশ।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 59 বার)


Print
এই পাতার আরও সংবাদ