বিএনপি অবৈধ হলে আওয়ামীলীগও অবৈধ -কুড়িগ্রামে বিএনপি’র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী

Print

সাইফুর রহমান শামীম ,কুড়িগ্রাম প্রতিনিধি
বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, আমাদের দলের মহাসচিব বলেছেন- বিএনপি অবৈধ হলে আওয়ামীলীগ অবৈধ, বহুদলীয় গণতন্ত্র অবৈধ হয়ে যায়, সংবাদপত্রের স্বাধীনতাও অবৈধ হয়ে যায়, আজকের যে এতোগুলো গণমাধ্যম তাহলে সবই অবৈধ হয়ে যায়। শহীদ জিয়াউর রহমানই বহুদলীয় গণতন্ত্রের পুর্ণউদ্ধার করেছেন এবং তিনিই চালু করেছে। পঞ্চম সংশোধনীর মধ্যদিয়ে এসব চালু করেন। সেখানে আওয়ামীলীগেরও পুর্ণজীবন হয়।
তিনি আরো বলেন আওয়ামীলীগ নেতারা সব সময় অসত্য কথা বলে, বানোয়াট কথা বলে এবং বিভ্রান্তিকর কথা বলে। বহুদলীয় গণতন্ত্রে স্বাধীনতার মীল স্প্রিট হচ্ছে বহুদলীয় গণতন্ত্র। আওয়ামীলীগের যগ্ম সাধারণ সম্পাদক হানিফ সাহেব বলেছেন ১৯৪৯ সালে আওয়ামীলীগের জন্ম হয়। ১৯৪৯ সালে আওয়ামীলীগের জন্ম আওয়ামী মুসলীগ লীগের জন্ম হয়েছে এবং তার প্রতিষ্ঠাতা শেখ মুজিবুর রহমান নন। স্বাধীনতা যুদ্ধের মুল চেতনা ছির বহুদলীয় গণতন্ত্র কিন্তু স্বাধীনতার পরে এদেশেরই একটি দলটি গণতন্ত্রকে হত্যা করে এমনকি আওয়ামীলীগকে হত্যা করে বাকশাল কায়েম করে। আর বাকশালের গুহা থেকে আওয়ামীলীগকে নতুন জীবন দিয়েছেন শহীদ জিয়াউর রহমান।
বিএনপি’র পক্ষ থেকে কেন্দ্রী ভাবে ত্রান কমিটি করা হয়েছে এবং সারাদেশের যেখানে যেখানে বন্যা হয়েছে ত্রান বিতরন করা হচ্ছে। এটা দৃশ্যমান।
এসময় তিনি আরো বলেন, বন্যা নিয়ে সরকারের ক্ষমতাসীন বা মন্ত্রী কারও এব্যাপারে কোন ধরনের আমরা উদ্যোগ দেখি না বরং ষষ্ঠ সংশোদনীর বাতিলের যে রায় সেই রায়টি নিয়েই তাদেরকে লাফালাফি করতে দেখেছি। সম্পুর্ণভাবে, বেআইন ভাবে এবং রাষ্ট্রের যে একটি অঙ্গ স্বায়ত্ব শাসিত স্বাধীন অঙ্গ বিচার তার বিরুদ্ধে তাদের একটা আমরা অবস্থান দেখেছি। তারা বলছেন যে খাদ্য ঘাটতি নেই কিন্তু অর্থমন্ত্রী বলেছেন খাদ্য সংকট চলছে। সরকার যারা পরিচালনা করছে তাদের মধ্যে কথার যে অসংগতি সে অসংগতি থেকেই মনে হয় জনদুর্ভোগ মোবাবেলা করার জন্য তাদের কোন প্রস্তুতি নাই। বরং দুঃশাসনকে দীর্ঘায়ু করার জন্য তারা নানা স্বড়যন্ত্রে এগিয়ে আছে।
তিনি আজ দুপুরে কুড়িগ্রাম পৌর সভার হানাগর এলাকায় ত্রান বিতরন কালে এসব কথা বলেন। এসময় জেলা বিএনপি’র সভাপতি তাসভীর উল ইসলাম, সিনিয়র সহসভাপতি আবু বকর সিদ্দিক, সহ-সভাপতি মোস্তাফিজুর রহমান মোস্তফা, শফিকুল ইসলাম বেবু, যুগ্ম সম্পাদক সোহেল হোসনাইন কায়কোবাদসহ দলের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।
পরে সদর উপজেলার পাছগাছী ইউনিয়নে বন্যা দুর্গতের মাঝেও তিনি ত্রান বিতরন করেন।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 336 বার)


Print
এই পাতার আরও সংবাদ