বিয়ানীবাজার সরকারি কলেজে সপ্তাহব্যাপী বিএনসিসি ব্যাটালিয়ন ক্যাম্পিং উদ্বোধন

Print
মিসবাহ উদ্দিন.বিয়ানীবাজার  ঃ

বিয়ানীবাজার সসরকারী কলেজে প্রথম বারের মতো অনুষ্টিত হলো বিএনসিসির সপ্তাহব্যাপী  ব্যাটালিয়ন ক্যাম্প ১৪/১০/১৭ ইং এই ক্যাম্পের উদ্বোধন করেন সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক দ্বারকেশ চন্দ্র নাথ , । বিএনসিসি ক্যাডেটদের উদ্দেশ্যে তিনি বলেন, দেশের কল্যাণে আত্ম নিয়োগ করা একটি ক্যাডেটের দায়িত্ব। একই সাথে শিক্ষা প্রতিষ্ঠান ও সমাজ শৃঙ্খলা ফিরিয়ে আনতে প্রত্যেক ক্যাডেটরা নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠানে কাজ করবে। তিনি বিয়ানীবাজার সরকারি কলেজের মেয়ে শিক্ষার্থীদের সংখ্যা বেশি থাকায় এখানে মেয়েদের একটি প্লাটুন করার অনুরোধ করেন।
সেনাবাহিনীর ৭ রেজিমেন্ট কুমিল্লা ময়না মতি ব্যাটালিয়নের আওতাধীন সপ্তাহব্যাপী বিএনসিসি ব্যাটালিয়ন ক্যাম্পিং -২০১৭ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মেজর শিব্বির আহমদ দীপুর সভাপতিত্বে এবং বিয়ানীবাজার সরকারি কলেজের প্রভাষক বিএনসিসি পিও সরকার শফিউল আলম দিদার’র সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন নর্থইস্ট ইউনিভার্সিটির ডিন অধ্যাপক ড. তোফায়েল আহমদ, বিয়ানীবাজার সরকারি কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক মঞ্জুর এ এলাহি, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক লে. ড. মো. আশ্রাফুল করিম, এমসি কলেজের সহকারি অধ্যাপক লে, মনির হোসেন।

সপ্তাহ ব্যাপী বিএনসিসি ব্যাটলিয়ন ক্যাম্পিং-এ সিলেট অঞ্চলের ৩০টি বিশ্ববিদ্যালয় ও কলেজের ২১৬জন ক্যাডেট প্রশিক্ষণে অংশ নিয়েছেন। আগামী ১৯ অক্টোবর বিএনসিসি ব্যাটলিয়ন ক্যাম্পিং এর সমাপনী অনুষ্ঠানের মাধ্যমে।শেষ হবে এতে  প্রধান অতিথি হিসাবে যোগ দেবেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 129 বার)


Print
এই পাতার আরও সংবাদ