বিশ্ব ইজতেমায় অংশ নিচ্ছেন না মাওলানা সাদ

Print

মাওলানা সাদ কান্ধলভি

বিশ্ব ইজতেমায় অংশগ্রহণ নিচ্ছেন না তাবলিগ জামাতের দিল্লির মাওলানা মোহাম্মদ সাদ কান্ধলভির জানিয়েছেন ডিএমপি কমিশনার।

বৃহস্পতিবার মাওলানা আব্দুল সাদ’র না আসার বিষয়টি নিশ্চিত করেন তিনি।

বিশ্ব ইজতেমায় দিল্লীর মাওলানার অংশগ্রহন ঠেকাতে আজো কাকরাইল মসজিদ এলাকায় বিক্ষোভের চেষ্টা করে তাবলীগ জামাতের একাংশ। এ ঘটনাকে কেন্দ্র করে বৃহস্পতিবার সকাল থেকে কাকরাইল মসজিদ এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে।

ইসলামের বিভিন্ন বিষয়ে নিয়ে বিতর্কিত মন্তব্য করার অভিযোগ ও সেসব বক্তব্য প্রত্যাহারের দাবিতে সকাল থেকেই মসজিদের সামনে তাবলীগের মুরুব্বিদের দুটি পক্ষ অবস্থান নেন। তার অবস্থানকে ঘিরে কাকরাইলের সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। যেকোনো অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে কাকরাইল মসজিদে সাধারণের প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে। পুলিশ নিরাপত্তারর স্বার্থে অব্স্থানকারীদের প্রেসক্লাবের সামনে পাঠিয়ে দেয়।

বিশ্ব ইজতেমায় যোগ দিতে বুধবার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে আসেন ভারতের তাবলীগ জামাতের মুরব্বি মাওলানা সাদ। এরপরই তাকে ইজতেমার মাঠে যেতে বাধা দেন তাবলীগের একাংশ। পরে তাকে কাকরাইলের মসজিদে নিয়ে আসার পর থেকে এখনো পর্যন্ত তিনি সেখানেই অবস্থান করছেন।

এর আগে বিশ্ব ইজতেমায় আগমন ঠেকাতে বিমানবন্দর এলাকাসহ রাজধানীর বিভিন্ন স্থানে বিক্ষোভ করছে তাবলিগ জামাতের একাংশ। ফলে রাজধানীর অনেক জায়গায় দেখা দেয় তীব্র যানজট।

শুক্রবার থেকে টঙ্গীতে শুরু হতে যাওয়া বিশ্ব ইজতেমার প্রথম পর্বকে সামনে রেখে মাওলানা সাদ আজ ঢাকায় আসছেন, এমন খবর শোনার পর বিমানবন্দরে জড়ো হয়ে বিক্ষোভ করতে থাকেন তাবলিগের এক গ্রুপ। সড়কে অবস্থান করে বিক্ষোভ করায় স্থবির হয়ে পড়ে উত্তরা থেকে বিমানবন্দর এবং বিমানবন্দর থেকে টঙ্গী পর্যন্ত যান চলাচল।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 130 বার)


Print
এই পাতার আরও সংবাদ