বিসিবি’র কোটি টাকার পুরস্কার ঘোষণা

Print

শ্রীলঙ্কার বিপক্ষে শততম টেস্টে জয় পাওয়ায় খেলোয়াড়দের ১ কোটি টাকা পুরস্কারের ঘোষণা দিলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।
রোববার বিকেলে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন এ ঘোষণা দেন।
বিকেল না গড়াতে শ্রীলঙ্কার দেয়া ১৯১ রানকে সহজ টার্গেট বানিয়ে ৪ উইকেটে জয় তুলে নেয় মুশফিকবাহিনী। এ সুবাদে চতুর্থ দেশ হিসেবে শততম টেস্টে জেতার বিরল কীর্তি গড়লো টাইগাররা। এর আগে নিজেদের শততম টেস্টে জয় পায় বিশ্ব ক্রিকেটের ৩ পরাশক্তি-অস্ট্রেলিয়া, পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজ।
এ টেস্ট জয়ের ফলে বাংলাদেশ বেশ ক’টি দলীয় সাফল্য পেয়েছে। ইতিহাসে প্রথমবারের মতো লঙ্কা জয় করেছে টাইগাররা। সঙ্গে প্রথমবারের মতো শ্রীলঙ্কার সঙ্গে টেস্ট সিরিজ ড্র করলো লাল সবুজের দল। এ জয়ের আগে টেস্টে বাংলাদেশের রান তাড়া করে জেতার রেকর্ড ছিল ২টি। এ নিয়ে হলো ৩টি।
আর মোটের ওপর ১৮তম টেস্টে এসে লঙ্কা জয় করলেন তারা। সার্বিকভাবে এটি বাংলাদেশের নবম জয়। জিম্বাবুয়ে, ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ডের পর চতুর্থ দল হিসেবে শ্রীলঙ্কাকে হারালো মুশফিকবাহিনী। দেশের বাইরে এটি টাইগারদের চতুর্থ জয়ও।
কলম্বো টেস্টে ব্যক্তিগত অর্জনও কম নয় বাংলাদেশের। শততম টেস্টে অষ্টম ব্যাটসম্যান হিসেবে সেঞ্চুরি করার রেকর্ড গড়েছেন সাকিব আল হাসান। ২২তম হাফসেঞ্চুরি পেয়েছেন তামিম ইকবাল। তার ৮২ রানের ইনিংসটি রান তাড়ায় বাংলাদেশ জিতেছে এমন ম্যাচের চতুর্থ ইনিংসে দ্বিতীয় সর্বোচ্চ। ক্যারিয়ারে ১৭তম হাফসেঞ্চুরি পেয়েছেন মুশফিকুর রহিম।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 119 বার)


Print
এই পাতার আরও সংবাদ