বিয়ের আগে যা জানাবেন

Print

বিয়ের আগে যা জানাবেন

বিয়ে একটি পবিত্র বন্ধন। যার মাধ্যমে মানুষের জীবনের একটি নতুন যাত্রা শুরু হয়। আর এই যাত্রায় মানুষ চায় তার সঙ্গীর সাথে সারা জীবন থাকতে। তাকে আপন করে পেতে। নানাভাবে তাকে পরীক্ষা করেও দেখে মানুষ। যাতে একটি সময় পরে নিজেই নিজের প্রশ্নের সামনে না দাঁড়ায়।

প্রথম ভালোবাসা
মানুষের জীবনে ভালোবাসা আসবে এটাই স্বাভাবিক। তবে তা হারিয়ে যাওয়াটা কষ্টের। তাই বলে আপনি আপনার এইসব কথা আপনার সারা জীবনের সঙ্গীর কাছে থেকে লুকাবেন তা ঠিক নয়। তাই একটু সময় করে নিজের এই কথাগুলো তাকে বলে দিন। নয়তো অন্যর মুখ থেকে এই কথাগুলো শুনে হয়তো আপনার প্রতি তার বিরূপ মনোভাব তৈরি হতে পারে।

জীবনযাপন
আপনি আলাদা এবং আপনার জীবনসঙ্গী আলাদা। আপনি ইচ্ছে করলেই তার মতো নিজেকে তৈরি করে নিতে পারবেন না এবং সেও আপনার মতো নিজেকে তৈরি করে নিতে পারবে না। তাই বিয়ের আগেই দুজনের পছন্দ অপছন্দগুলো যতটা সম্ভব জেনে নিন। এতে আপনাদের জন্যই ভালো হবে। আপনারা যে দুজন আলাদা মানুষ তা একে অন্যের কাছে খুব সুন্দরভাবে উপস্থাপন করা জরুরি।

টান
আপনি তার প্রতি কেমন টান অনুভব করেন তা কিছুদিন গেলেই বুঝতে পারবেন। কখনো একে অন্যকে সময় না দিয়েই টানের কথা বলবেন না। এতে দেখানো ভাবটা উঠে আসে। একে অন্যকে সময় দিন। আর আপনি তার প্রতি যদি আসলেই কোনো রূপ টান না পান তাহলেও তা বলে দিন। এতে সম্পর্কে ভালোবাসা আর বিশ্বাস জন্মায়।

বিশ্বাস
আপনি আপনার সঙ্গীকে নানা কারণে নাই বিশ্বাস করতে পারেন। এটি খারাপ কিছু না। তবে তাকে কি কারণে বিশ্বাস করছেন না এটি জানা জরুরি। আর তা তাকে খোলাভাবে জানিয়ে দেওয়াটাও জরুরি।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 216 বার)


Print
এই পাতার আরও সংবাদ