বৃত্তি নিয়ে ওয়েস্টমিনস্টার বিশ্ববিদ্যালয়ে উচ্চশিক্ষা

Print
বৃত্তি নিয়ে ওয়েস্টমিনস্টার বিশ্ববিদ্যালয়ে উচ্চশিক্ষা

বাংলাদেশসহ বিশ্বের যেকোন দেশের মেধাবী শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি দেওয়ার ঘোষণা দিয়েছে যুক্তরাজ্যের ওয়েস্টমিনস্টার বিশ্ববিদ্যালয়। এই বৃত্তির আওতায় আবেদনকারীরা এমবিএ ছাড়া যেকোন ফুল টাইম মাস্টার্স ডিগ্রী করতে পারবে।

সম্প্রতি ২০১৭-১৮ শিক্ষাবর্ষের বৃত্তির বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ওয়েস্টমিনস্টার বিশ্ববিদ্যালয়। এই বৃত্তির আওতায় শুধু একজন শিক্ষার্থীর শিক্ষার জন্য প্রয়োজনীয় খরচ বহন করা হবে।

আবেদনের যোগ্যতা: আবেদনকারীর অবশ্যই যুক্তরাজ্যের প্রথম শ্রেণির স্নাতক ডিগ্রীর সমমান ডিগ্রী থাকতে হবে। এছাড়া নিজের অন্যান্য খরচ বহনের আর্থিক যোগ্যতা থাকতে হবে।

আবেদনের প্রক্রিয়া: বৃত্তিতে আবেদনের জন্য প্রার্থীকে প্রথমে আবেদনপত্র ডাউনলোড করে সেটা পূরণ করতে হবে। এরপর প্রয়োজনীয় কাগজপত্রসহ জমা দিতে হবে। বিস্তারিত জানতে বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট

( https://www.westminster.ac.uk/study/prospective-students/fees-and-funding/scholarships/international-postgraduate-scholarships/westminster-full-fee-scholarship) ভিজিট করুন।

আবেদনের সর্বশেষ তারিখ: ২০১৭ সালের সেপ্টেম্বর শুরু হয়া কোর্সের জন্য চলতি বছরের মে মাসের ৪ তারিখের মধ্যে আবেদন করতে হবে। এছাড়া ২০১৮ সালের জানুয়ারির জন্য ২০১৭ সালেন অক্টোবরের ১৩ তারিক পর্যন্ত সময রয়েছে।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 179 বার)


Print
এই পাতার আরও সংবাদ