বৃষ্টির পানিতে চট্টগ্রামে জলাবদ্ধতা

Print

কয়েক ঘণ্টার টানা বর্ষণে তলিয়ে গেছে চট্টগ্রাম নগরের বিভিন্ন এলাকা। এতে মহানগরীর বিভিন্ন এলাকা জলাবদ্ধ হয়ে পড়েছে।
জলাবদ্ধতার কারণে দুর্ভোগে পড়েছেন সাধারণ মানুষ। তাই নগরবাসীর কাছে দুঃখ প্রকাশ করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন।

শুক্রবার সকাল থেকে হাঁটু থেকে কোমরপানিতে ডুবে আছে সড়ক। প্রধান সড়ক থেকে অলিগলি এমনকি ঘরবাড়িতেও ঢুকে পড়েছে পানি।
পানিতে আটকা পড়েছে শত শত যানবাহন। ঝড়বৃষ্টির মধ্যে নগরীর বিভিন্ন এলাকা সকাল থেকেই বিদ্যুৎহীন। চরম ভোগান্তি পোহাচ্ছে সাধারণ মানুষ।
পতেঙ্গা আবহাওয়া দফতর জানিয়েছে, সকাল ৬টা থেকে ৯টা পর্যন্ত তিন ঘণ্টায় চট্টগ্রামে ৩২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।
মূলত ভোর ৬টা থেকে এই বজ্রসহ বৃষ্টিপাত শুরু হয়। কালবৈশাখীর বৃষ্টিতে নগরের মুরাদপুর, ষোলশহর, প্রবর্তক মোড়, জিইসি, বহদ্দারহাট, চান্দগাঁও, হেমসেন লেন, হালিশহর, বাকলিয়া, আগ্রাবাদ, শুলকবহর, কাপাসগোলা, সিডিএ আবাসিক এলাকা পতেঙ্গাসহ বিভিন্নস্থান হাঁটু থেকে কোমরপানিতে তলিয়ে যায়।
প্রবর্তক মোড়, জিইসি মোড়, মুরাদপুর ও ষোলশহর এলাকায় রাস্তায় পানি ওঠার কারণে শত শত যানবাহন আটকা পড়ে। যান চলাচলও বন্ধ হয়ে যায়।
নগরের হেমসেন লেন, চকবাজার, বাকলিয়াসহ বিভিন্ন স্থানে বাসাবাড়িতে পানি ঢুকে যায়।
চট্টগ্রাম সিটি মেয়র শুক্রবার সকালে নগরীর আগ্রাবাদ, বন্দরসহ জলমগ্ন কয়েকটি এলাকা পরিদর্শন করেন। এরপর সাংবাদিকদের কাছে নিজের প্রতিক্রিয়া ব্যক্ত করে দুঃখ প্রকাশ করেন। জলাবদ্ধতা দূর করতে সিটি করপোরেশনের কর্মীদের নালা নর্দমা দ্রুত পরিষ্কারের জন্য কঠোর নির্দেশ দিয়েছেন বলে জানান।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 221 বার)


Print
এই পাতার আরও সংবাদ