বেনাপোলের দৌলতপুর শিকড়ী মাঠ চোরাচালানিদের নিরাপদ রুট

Print

জেলা প্রতিনিধি:বেনাপোল সীমান্তের শিকড়ী দৌলতপুর সড়ক দিয়ে চোরাচালান অব্যাহত রয়েছে। মাঠের ভিতরের রাস্তা দিয়ে ভারত থেকে আসছে চোরাচালানি পন্য কখনো মোটর সাইকেলে কখনো বাইসাইকেলে আবার কখনো পায়ে হেটে মাথায় করে নিয়ে আসছে।

শুক্রবার সকালে বেনাপোল পুটখালি সড়কের শিকড়ী নামক স্থানে দাঁড়িয়ে দেখা যায় ভারত থেকে পন্য মোটরসাইকেল যোগে নিয়ে আসছে। এর কিছুক্ষন পর একই পথে পন্য নিয়ে আসছে পায়ে হেটে আশে পাশে খালি গায়ে বাইসাইকেলে টহল দিচ্ছে লাইনম্যানরা। আমার কাছে ক্যামেরা দেখে লাঠি হাতে জনৈক ব্যাক্তি বলল ভাই এখান থেকে চলে যান। এখানে দাঁড়িয়ে আমাদের কাজের ক্ষতি করবেন না।

প্রতিদিনি এ পথে শাড়ি থ্রিপিস চাপাতা আতশবাজি কসমেটিক পন্য উঠে বলে এলাকাবাসি জানায়। তারা বলে ইটের ভাটা ও পাটক্ষেতের ভিতর দিয়ে প্রতিদিন ভারত থেকে পন্য পাচার করছে দেশের অভ্যান্তরে চোরাচালানিরা।

নাম প্রকাশ না করার শর্তে জনৈক এক ব্যাক্তি বলেন শাড়ি থ্রি-পিস চাপাতার পাশাপাশি চোরাচালানিরা ভারত থেকে ফেনসিডিল মদ গাজা এনে থাকে। মাঝে মধ্যে এর দু -একটি চালান বিজিবি আটক করলে ও বড় বড় চালান দেশের অভ্যান্তরে চলে যাচ্ছে প্রশাসনের একশ্রেনীর অসাধু কর্মকর্তাদের যোগসাজসে।

এ ব্যপারে পুটখালী ক্যাম্পে মোবাইল ফোনে আলাপ করলে তিনি বলেন এটা ৪৯ বিজিবির এলাকা তারপর ও মাঝে মধ্যে আমি হামলা দিয়ে পন্য আটক করি। দৌলতপুর সীমান্ত দিয়ে এসব পন্য আসছে এটা তো আপনার এলাকা বললে তিনি বলেন বড় সীমান্ত চোখ ফাকি দিয়ে তেরঘরের ভিতর দিয়ে আসতে পারে। আমি সতর্ক অবস্থায় আছি তারপর চোখের আড়ালে হয়ত কিছু পন্য যেতে পারে।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 89 বার)


Print
এই পাতার আরও সংবাদ