ভবনের নিচে কেউ চাপা পড়েনি, এটা আল্লাহর রহমত: মেয়র আনিসুল

Print

ঢাকা উত্তর সিটি করপোরেশনের নিয়ন্ত্রণাধীন গুলশান ডিসিসি মার্কেটে আগুন লাগার ঘটনায় কোনও প্রাণহানি না ঘটায় স্বস্তি প্রকাশ করেছেন মেয়র আনিসুল হক। মঙ্গলবার দ্বিতীয়বারের মতো পরিস্থিতি পর্যবেক্ষণ করতে গিয়ে তিনি গণমাধ্যমকর্মীদের বলেন, “ভবনটির নিচে কোনও মানুষ চাপা পড়েনি, এটা আল্লাহর রহমত।”
সোমবার দিবাগত রাত ২টার দিকে মার্কেটটিতে রহস্যজনক ভাবে আগুন লাগে। তারপর থেকে আগুন নেভানোর কাজ করে যাচ্ছেন ফায়ার সার্ভিস কর্মীরা। তবে তাদের কাজে গাফিলতির অভিযোগ এনেছেন ব্যবসায়ীরা। এদিকে মার্কেটটি নিয়ে মামলা চলায় এ আগুন পরিকল্পিত ভাবে লাগানো গয়েছে কিনা তেমন প্রশ্নও ঘুরপাক খাচ্ছে ব্যবসায়ীদের মধ্যে।

এসব অভিযোগ মেয়রের কাছে উত্থাপন করা হলে তিনি অভিযোগগুলোকে ভিত্তিহীন বলে উড়িয়ে দেন।
আগুন পরিকল্পিতভাবে লাগানো হয়েছে, দোকান মালিকদের এমন অভিযোগের বিষয় তিনি বলেন, মালিকদেরই জিজ্ঞাস করেন।
ফায়ার সার্ভিসের কাজের গাফিলতির যে অভিযোগ ব্যবসায়ীরা করেছেন, সে বিষয় প্রশ্ন করা হলে মেয়র বলেন, ‘ফায়ার সার্ভিসের কি এখানে কোনও দোকান আছে? কেন যে আপনারা এসব কথায় কান দেন!’
ব্যবসায়ীদের পুনর্বাসনের বিষয় তিনি বলেন, আগে আগুন নিয়ন্ত্রণে আসুক, তারপর আমরা ব্যবসায়ীদের সঙ্গে বসবো। আমাদের কাছে কোনও আলাউদ্দিনের চেরাগ নাই যে সল্যুয়েশন হয়ে যাবে।
আগুন নিয়ন্ত্রণের বিষয় তিনি বলেন, আগুন মোটামুটিভাবে নিয়ন্ত্রণে। আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে না আসা পর্যন্ত ফায়ার সার্ভিস কাজ করবে। দুই একটা জায়গায় আগুনের স্ফূলিঙ্গ এখনও দেখা যাচ্ছে।’
এ ঘটনা তদন্তে কমিটি গঠনের বিষয়ে তিনি বলেন, ‘এখনও কোনও কমিটি গঠন করা হয়নি।’
উল্লেখ্য, এর আগে সকালেও একবার আনিসুল হক অগ্নিকাণ্ডের ঘটনা পরিদর্শন করেন। তখন তিনি পরিকল্পিত ভাবে আগুন লাগানোর অভিযোগের সঙ্গে দ্বিমত পোষণ করেন। তবে এ ঘটনা তদন্ত করে দেখা হবে বলে জানান।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 152 বার)


Print
এই পাতার আরও সংবাদ