ভারতের পররাষ্ট্র সচিব বুধবার ঢাকা আসছেন

Print

ভারতের পররাষ্ট্র সচিব এস জয়শঙ্কর ঝটিকা সফরে আগামী বুধবার ঢাকা আসছেন। এই সফরে নিরাপত্তা ইস্যু প্রাধান্য পাবে বলে জানা গেছে।

ঢাকা সফরকালে জয়শঙ্কর প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ কয়েকজন মন্ত্রীর সাথে সাক্ষাত করবেন। পররাষ্ট্র সচিব শহীদুল হকের সাথে তার বৈঠকে দ্বিপক্ষীয় ইস্যুতে আলোচনা হবে।

সম্প্রতি বাংলাদেশে জঙ্গিদের ধারাবাহিক ‘টার্গেট কিলিং’ দেশে-বিদেশে ব্যাপক আলোচনার জন্ম দিয়েছে। হিন্দু পুরোহিতসহ সংখ্যালঘু সম্প্রদায়কে লক্ষ্যবস্তুতে পরিণত করে কয়েকটি জঙ্গি হামলা ভারতে সমালোচনার সৃষ্টি করেছে। বিজেপি সরকার এজন্য চাপেও রয়েছে। এসব হামলাকে সামনে রেখে সার্বিক নিরাপত্তা পরিস্থিতি নিয়ে বিস্তারিত আলোচনার জন্য ভারতের পররাষ্ট্র সচিব ঢাকা আসছেন বলে ধারণা করা হচ্ছে।

এর আগে রাজধানীতে যুক্তরাষ্ট্রের আন্তর্জাতিক সাহায্য সংস্থা ইউএসএআইডি’র একজন কর্মকর্তা সঙ্গিসহ নিজ বাসায় খুন হন। বিয়ষটিকে অত্যন্ত গুরুত্বের সাথে নিয়ে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী জন কেরি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে টেলিফোনে কথা বলেন। এছাড়া সন্ত্রাস ও জঙ্গি ইস্যুতে বিস্তারিত আলোচনা জন্য তিনি দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী নিশা দেশাই বিসওয়ালকে ঢাকা পাঠান।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 18 বার)


Print
এই পাতার আরও সংবাদ