ভারতে পৃথক অভিযোগে ২ বাংলাদেশী গ্রেফতার

Print

পৃথক দুটি অভিযোগে ভারতের কলকাতা ও মুম্বাই বিমানবন্দর থেকে বাংলাদেশের দুই নাগরিককে গ্রেফতার করা হয়েছে। তারা হলেন, মুশির আহমেদ ও অসীম ভৌমিক (৩৮)।


কলকাতা বিমানবন্দরের শুল্ক দফতরের কর্মকর্তারা জানান, শুক্রবার কুয়ালালামপুর থেকে কলকাতায় আসা এয়ার এশিয়ার বিমান থেকে বেরোনোর পর মুশিরের গতিবিধি দেখে সন্দেহ হয় তাদের। পরে তার দেহ তল্লাশি করে মলদ্বারে লুকিয়ে রাখা ১১ টি স্বর্ণের বার উদ্ধার করা হয়।

মুশিরের উদ্ধৃতি দিয়ে শুল্ক কর্মকর্তারা আরো জানান, কলকাতার মার্কুইস স্ট্রীটের একটি হোটেলে ওঠার কথা ছিল তার। সেখান থেকে অন্য পাচারকারীর হাতে বারগুলো তুলে দেওয়ার কথা ছিল।

তবে মুশির কোন আন্তর্জাতিক চক্রের সঙ্গে জড়িত কি না তা জানার চেষ্টা করছে দেশটির পুলিশ।

অন্যদিকে, কলকাতা থেকে মুম্বাই যাওয়ার পথে ইন্ডিগো-র বিমানে বিমানসেবিকার আপত্তিজনক ছবি তোলার অভিযোগে অসীম ভৌমিক (৩৮) নামে এক বাংলাদেশিকে গ্রেফতার করা হয়েছে।

মুম্বাইয়ের পুলিশের উপ কমিশনার বীরেন্দ্র মিশ্রা জানিয়েছেন, বিমান আকাশে ওঠার পর বিমানসেবিকা যখন খাবার পরিবেশন করছিলেন তখন ৪ যাত্রী তাদের মোবাইলে ছবি তুলতে শুরু করেন। তাদের ছবি তুলতে বারণ করা হয়। কিন্তু এক যাত্রী তা মানতে অস্বীকার করেন। এরপরই বিমানসেবিকা পাইলটের কাছে অভিযোগ করেন। পরে বিমানবন্দর কর্তৃপক্ষের মাধ্যমে খবর পেয়ে ওই যাত্রীকে গ্রেফতার করা হয়।

তিনি জানান, অসীম ভৌমিকের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩৫৪ ধারায় শ্লীলতাহানির মামলা দায়ের করা হয়েছে।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 24 বার)


Print
এই পাতার আরও সংবাদ